সীতাকুণ্ডে মানববন্ধন বর্ধিত ভাড়া প্রত্যাহার ও যাত্রী হয়রানির প্রতিবাদ

0
168
ভাড়া বৃদ্ধি বাতিল ও যাত্রী হয়রানির প্রতিবাদে সীতাকুণ্ডে মানববন্ধন-সুপ্রভাত

নিজস্ব প্রতিনিধি, সীতাকুণ্ডে :

ভাড়া বৃদ্ধি বাতিল ও যাত্রী হয়রানির প্রতিবাদে সীতাকু-ে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি সীতাকু- উপজেলা শাখার আয়োজনে সীতাকু- পৌরসদরের পুরাতন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এই মানব বন্ধন অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি সীতাকু- শাখার আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম ওয়াহিদীর সভাপতিত্বে এবং সাংবাদিক জাহাঙ্গীর আলম বিএসসি‘র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আ ম ম দিলসাদ। এ সময় বক্তব্য রাখেন সীতাকু- উপজেলা স্কাউট কমিশনার জাহাঙ্গীর আলম ভুঁইয়া, প্রেস ক্লাবের সহ-সাধারণ সম্পাদক ও শৈলীর প্রধান নির্বাহী নাছির উদ্দীন অনিক, সীতাকু- অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নির্বাহী সদস্য খায়রুল ইসলাম, সীতাকু- দোকান মালিক সমিতির সাবেক সভাপতি নাছির উদ্দীন ভুঁইয়া, পৌর দোকান মালিক সমিতির আহ্বায়ক একেএম মসিউদ্দৌলা, সদস্য সচিব অধ্যাপক রনজিত সাহা, পৌর কাউন্সিলর দিদারুল আলম এ্যাপেলো, বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি সীতাকু- উপজেলা শাখার সদস্য সচিব লায়ন ইঞ্জিনিয়ার কামরুদ্দোজা, পৌরসদর ব্যবসায়ী দোকান মালিক সমিতির সাবেক সহ সভাপতি খোরশেদ আলম, সাংবাদিক কামরুল ইসলাম দুলু, সাংবাদিক বাবুল মিয়া বাবলা, তরুণ কবি বাসু দেব নাথ, সাংবাদিক জাহাঙ্গীর আলম প্রমুখ
প্রধান অতিথি আ ম ম দিলসাদ বলেন, গণ পরিবহণে যে নৈরাজ্য সৃষ্টি হচ্ছে তার প্রতিবাদে এই মানববন্ধন যুক্তিসঙ্গত। করোনার এই সংকটকালে গণপরিবহনে কোন স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না, পরিবহনে কোনো শ্রমিকের মুখে মাস্ক নেই। সরকারি সিদ্ধান্তের বাইরে তারা ৬০% এর অধিক ভাড়া আদায় করে নিচ্ছে, অন্যদিকে যাত্রী নিচ্ছে ডাবল। বর্ধিত ভাড়া প্রত্যাহারে সব শ্রেণী পেশার মানুষ এগিয়ে আসা উচিত।