পারকিতে মাছ ব্যবসার আড়ালে মাদক ব্যবসা

0
127
পারকি এলাকায় মাদকের আড়ত গুড়িয়ে দেয়া হয়-সুপ্রভাত

নিজস্ব প্রতিনিধি, আনোয়ারা :

আনোয়ারার পারকি এলাকায় পানি উন্নয়ন বোর্ডের ১০ শতক জমি দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ ও মাছের আড়তের আড়ালে মাদক ব্যবসার দায়ে অভিযান চালিয়ে ওই আড়ত গুড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

বুধবার দুপুরে উপজেলার পারকি এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর আহমেদ চৌধুরী অভিযান চালিয়ে তা উচ্ছেদ করে দেন। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা জামিরুল ইসলামসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা ও থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

সূত্রে জানা যায়, বাঁধ দিয়ে পানি জমাট করে দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছে জালাল উদ্দিন শাহ নামে এক ইয়াবা ব্যবসায়ী। মাছের ব্যবসার জন্য পানি উন্নয়ন বোর্ডের ১০শতক জমি দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করে জালাল উদ্দিন শাহ্ ও স্থানীয় নুর খান, নবী হোসেনসহ তাদের একটি সিন্ডিকেট। এর আগে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে ২২ জুলাই দুপুরে পারকি এলাকায় ৫একর জমিতে গড়ে উঠা মাছের ঘের উচ্ছেদ ও বাঁধটি কেটে দেয় প্রশাসন।

আনোয়ারা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর আহমেদ চৌধুরী বলেন, পানি উন্নয়নের জমি অবৈধভাবে দখল করে স্থাপনা নির্মাণ ও মাছের আড়তের আড়ালে মাদক ব্যবসা করে আসছিল একটি সিন্ডিকেট। সেখানে একটি ঘরও নির্মাণ করে তারা। তিনি আরো বলেন, গত ১ সপ্তাহ আগে ঘরটি ভেঙ্গে ফেলার জন্য নির্দেশ দেওয়া হয়েছিলো। নির্দেশ অমান্য করায় স্থাপনা গুলো গুঁড়িয়ে দেওয়া হয়েছে এবং সরকারি জমি দখল করে যারা অবৈধ স্থাপনা নির্মাণ করেছে তাদেরগুলোও  উচ্ছেদ করা হবে।