পল্লবী থানায় বোমা বিস্ফোরণ, পুলিশসহ আহত ৫

0
64
পল্লবী থানা

সুপ্রভাত ডেস্ক :

রাজধানীর মিরপুরের পল্লবী থানায় গ্রেফতারকৃত আসামিদের সঙ্গে জব্দ করা উপকরণে লুকিয়ে রাখা বোমা বিস্ফোরিত হয়ে পুলিশের পরিদর্শকসহ পাঁচজন আহত হয়েছেন। আজ বুধবার ভোরের দিকে থানার ভেতরে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন।

তিনি জানান, আহতরা হলেন পল্লাবী থানায় পরিদর্শক (অপারেশনস) এমরানুল ইসলাম (৪৮), এসআই সজীব (৩০), পিএসআই অঙ্কুশ (২৮), পিএসআই রুমি (২৮)। এছাড়াও রিয়াজ (২৮) নামে একজন আহত হয়েছেন।

আহতদের সকালেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ ইন্সপেক্টর বাচ্চু মিয়া জানান, আহতদের মধ্যে এসআই অংকুশকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চক্ষু হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। আর পরিদর্শক ইমদাদ ও উপপরিদর্শক শফিক প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন। আর আহত উপপরিদর্শক রুমি ও রিয়াজ নামের আরেক ব্যক্তি এখনো চিকিৎসাধীন।

ডিসি ওয়ালিদ হোসেন জানান, পল্লবী থানা পুলিশ দুটি আগ্নেয়াস্ত্রসহ তিনজনকে আটক করে থানায় নিয়ে আসে। তাদের কাছে ওজন মাপার যন্ত্রের মতো একটা যন্ত্র ছিল। যন্ত্রটি ডিউটি অফিসারের কক্ষে রাখা হয়। ভোরের দিকে সেটা বিস্ফোরিত হয়।

তিনি জানান, আটক হওয়া ব্যক্তিরা ভাড়াটে খুনি। পুলিশের কাছে তথ্য ছিল এই তিনজনকে মিরপুর এলাকার এক রাজনৈতিক নেতাকে হত্যার জন্য ভাড়া করা হয়েছিল। বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্তের পর বিষয়গুলো পরিষ্কার হবে।

এদিকে ঘটনার পর থেকে থানার গেটে প্রবেশাধিকার সংরক্ষিত করা হয়েছে। থানায় সেবা নিতে আসা লোকজনকে গেটে জিজ্ঞাসাবাদ করে ভেতরে ঢুকতে দেয়া হচ্ছে।