বিনামূল্যে গান গাইলে মিলতো পুরস্কার!

0
69

সুপ্রভাত ডেস্ক :
দু’দিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সুশান্ত সিং রাজপুত ও বলিউডের নোংরা পলিটিকস নিয়ে লেখা একটি নিউজের লিংক শেয়ার করেছিলেন পরিচালক শেখর কাপুর। যার ক্যাপশনে তিনি লিখেছিলেন- ‘সৃজনশীলতার প্রশংসা করার জন্য নয়, আপোসের বিনিময়ে পাওয়া যায় অ্যাওয়ার্ড। আমি যদি তোমাকে একটি অ্যাওয়ার্ড দেই তাহলে কী তুমি আমার জন্য স্টেজে নাচবে?’
শেখর কাপুরের সেই টুইটের পরই এক অজানা তথ্য সকলের সঙ্গে শেয়ার করেছেন আদনান সামি। শেখরের টুইটের জবাবে তিনি লিখেছেন- একদম সঠিক। আমি নিজেও এমন এক ‘আপোস’র শিকার হয়েছিলাম। আমাকে একটি অনুষ্ঠানে বিনামূল্যে পারফরমেন্স করতে বলা হয়েছিলো। আর সেই বিনামূল্যের পারফরমেন্সের বিনিময়ে আমাকে একটি অ্যাওয়ার্ড দেওয়া হবে বলে জানিয়েছিলো তারা। কিন্তু সেসময় তাদের বলেছিলাম, ‘আমি জীবনে কখনও অ্যাওয়ার্ড কিনে নেবো না।’ আমি আমার মর্যাদা ও আত্মসম্মানবোধ নিয়েই কবরে যেতে চাই। এর বাহিরে আর কিছু দরকার নেই।
শুধু আদনান সামি নয়, গত মাসে একই অভিযোগ তুলেছিলেন অভিনেতা অভয় দেওল। ‘জিন্দেগি না মিলেগি দোবারা’তে চারজন প্রধান অভিনেতা থাকলেও এক অ্যাওয়ার্ড শোতে তাকে এবং ফারহান আখতারকে পার্শ্ব অভিনেতা হিসেবে মনোনয়ন করা হয়েছিলো এবং হৃতিক রোশন ও ক্যাটরিনা কাইফকে দেওয়া হয়েছিলো প্রধান অভিনেতার মনোনয়ন।
২০১৭ সালে একই অভিযোগ তুলেছিলেন কঙ্গনা রনৌত। একটি অ্যাওয়ার্ড শোতে ঠিক সময়ে না পৌঁছাতে পারায় তার সেই পুরস্কারটি দিয়ে দেওয়া হয় সোহা আলি খানকে।
খবর : বার্তা২৪’র।