অবসরের কথা ভাবছেন ওয়ার্নার!

0
65

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
করোনা ভাইরাস আসার পর বদলে গেছে পৃথিবীর অনেক কিছু। দীর্ঘসময় বন্ধ থাকার পর ফের ক্রিকেট শুরু হয়েছে ঠিকই, কিন্তু অনেক নিয়মকানুন নিয়ে। এর মধ্যে অন্যতম হলো কোনো দেশে খেলার আগে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। এমতাবস্থায় পরিবারের কথা চিন্তা করে দুই-একটি ফরম্যাট থেকে অবসর গ্রহণের কথা ভাবছেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ওপেনার ডেভিড ওয়ার্নার।
সম্প্রতি এক সাক্ষাৎকারে আন্তর্জাতিক ক্রিকেট সূচি নিয়ে কথা বলেছেন ওয়ার্নার। সবকিছু ঠিক থাকলে সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরে যাবে অস্ট্রেলিয়া দল। সেখানে সম্পূর্ণ জৈব সুরক্ষিত পরিবেশে খেলা হবে। এতে পরিবার থেকে খেলোয়াড়দের দীর্ঘদিন দূরে থাকতে হবে। ওয়ার্নার মনে করেন, এমন পরিস্থিতিতে পরিবার আছে এমন অনেক খেলোয়াড়ই হয়তো অবসর নিতে বাধ্য হবেন।
ইংল্যান্ড সফরের পরপরই আইপিএল এবং তারপর ঘরের মাঠে ভারতের বিপক্ষে খেলতে নামবেন ওয়ার্নার। করোনা মহামারির কারণে বাঁ-হাতি ওপেনারকে এ সময়টা পরিবার থেকে দূরে থাকতে হবে। এসব ছাড়াও খেলার আগে প্রস্তুতি নিতে গিয়ে কখন পরিবারকে সময় দেবেন তা ভেবে পাচ্ছেন না ওয়ার্নার। ফলে নিজের ক্যারিয়ার বড় করতে দু-একটি সংস্করণ থেকে অবসর নেবেন কি না এমন কথা ভাবছেন ৩৩ বছর বয়সী এ ব্যাটসম্যান।
এ বিষয়ে ওয়ার্নার বলেন, ‘পরিবার সবার আগে। করোনার এই সময়ে ক্রিকেট খেলার আগে সিদ্ধান্ত নেয়ার কিছু বিষয় তো থাকেই। আমি এ মুহূর্তে খেলা চালিয়ে যেতে চাই। এ বছর তো টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে না। ভারত এলে তখনই এটা (কোনো ফরম্যাট থেকে অবসর) নিয়ে ভাবতে হবে।
সাবেক অজি সহ-অধিনায়ক আরো বলেন, এটা তো অনেক বড় সিদ্ধান্ত। ক্রিকেট খেলতে গেলে দীর্ঘসময় জৈব সুরক্ষিত পরিবেশে থাকতে হবে ও তখন আমি পরিবারের সঙ্গে দেখা করতে পারব না। এটাই হয়তো ক্রিকেটারদের সামনের ভবিষ্যত।’
খবর : ডেইলিবাংলাদেশ’র।