টেকনাফ পৌরসভার (২০-২১) অর্থ বছরের বাজেট ঘোষণা

0
83
নিজস্ব প্রতিনিধি, টেকনাফ :
কক্সবাজারের টেকনাফ পৌরসভার ২০২০-২১ অর্থবছরের জন্য ৪৭ কোটি ৮৫ লাখ ৩৩ হাজার ৩৯৯ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।
সোমবার (২৭ জুলাই) বেলা ১২টার দিকে টেকনাফ পৌরসভার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পৌর মেয়র হাজী মোহাম্মদ ইসলাম এ বাজেট ঘোষণা করেন।
জানা যায়, ঘোষিত বাজেটে মোট রাজস্ব আয় ধরা হয়েছে ৩ কোটি ৭৫ লাখ ৯৭ হাজার টাকা ও মোট রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২ কোটি ১৭ লাখ ৬৩ হাজার ৩৯৯ টাকা।উন্নয়ন খাতে মোট আয় ধরা হয়েছে ৪২ কোটি ১৫ লাখ টাকা ও মোট উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৪২ কোটি ১৫ লাখ টাকা।সার্বিক বাজেট উদ্ধৃত ২ কোটি ১৭ লাখ ৬৩ হাজার ৩৯৯ টাকা।
বাজেটে আয়-ব্যয়ের হিসাব তুলে ধরেন টেকনাফ পৌরসভার সচিব মুহাম্মদ মুহিউদ্দিন ফয়েজ। এবারের অর্থ বছরের বাজেটে বিশেষ গুরুত্বপূর্ণ প্রকল্পের মধ্যে রয়েছে ১ কোটি ৫০ লক্ষ টাকার হাইসাওয়া প্রকল্প।এ প্রকল্পের আওতায় লবণাক্ত পানি পরিশোধন প্লান্ট, একক লেন্ট্রিন,  টিউবওয়েল বসানো হবে। এছাড়া রাস্তা ও ড্রেন খাতের জন্য ৩ কোটি টাকার। পৌর এলাকার রাস্তা, ড্রেন ও সড়ক বাতি স্থাপনের জন্য ৩৫ কোটি টাকার  প্রকল্প।
বাজেট অধিবেশনে মেয়র হাজী মোহাম্মদ ইসলাম বলেন, টেকনাফ পৌরসভা এখন ‘এ’ গ্রেডে উন্নীত হয়েছে সকলের প্রচেষ্টায়। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে।
বাজেট প্রস্তাব উপস্থাপনের পর পৌরসভার উন্নয়নমূলক বিভিন্ন কর্মকাণ্ডসহ প্রস্তাবিত বাজেটের ওপর সাংবাদিকদের নানান প্রশ্নের জবাব দেন মেয়র হাজী মোহাম্মদ ইসলাম।
উপস্থিত ছিলেন, পৌরসভা প্যানেল মেয়র-১ মাওলানা মুজিবুর রহমান, প্যানেল মেয়র-২ আবদুল্লাহ মনির, ৩নং ওয়ার্ড কাউন্সিলর এহেতামুল হক বাহাদুর, ৪ নংওয়ার্ড কাউন্সিলর হোসেন আহমদ, মহিলা কাউন্সিলর (সংরক্ষিত-৭,৮,৯) নাজমা আলম, সদ্য যোগদানকারী প্রকৌশলী পরাক্রম চাকমা, হিসাব রক্ষক মো. সৈয়দ হোসেন,পৌরসভার উচ্চমান সহকারী মোর্রশেদুল ইসলাম এছাড়াও সাংবাদিকবৃন্দ, গণ্যমান্য ব্যক্তি বর্গরা উপস্থিত ছিলেন।