চোট পেলেন এমবাপ্পে

0
56

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
সেন্ট এতিয়েনের বিরুদ্ধে ২-১ গোলে জিতে ফরাসি কাপ ঘরে তুলল প্যারিস সেন্ট জার্মেইন। তবে জয়ের রাতেও দুশ্চিতা বয়ে এল লিগা ওয়ান চ্যাম্পিয়নদের শিবিরে। বিপক্ষ ফুটবলারের সঙ্গে সংঘর্ষে মাঠ ছাড়তে হল দলের তরুণ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেকে।
চোট এতোটাই গুরুতর যে আগামী সপ্তাহে ফরাসি লিগ কাপ ফাইনালে তো বটেই, এমনকি আগামী মাসে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালেও বছর একুশের এমবাপ্পের খেলা নিয়ে তৈরি হয়েছে চরম সংশয়। শুক্রবার ম্যাচের প্রথমার্ধে বিপক্ষ অধিনায়ক লোইচ পেরিনের সঙ্গে গুরুতর সংঘর্ষে গোড়ালিতে আঘাত পান এমবাপ্পে। পরে ক্লাবের তরফ থেকে জানানো হয়, গোড়ালির লিগামেন্টে বড়সড় চোট পেয়েছেন ফরাসি ফুটবলার। এরপর থেকেই পিএসজি শিবিরে আশঙ্কার বাতাবরণ তৈরি হয়েছে।
আটলান্টার বিরুদ্ধে আগামী মাসে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টারে তাকে পাওয়া নিয়ে ব্যাপক সংশয় দেখা দিয়েছে। ক্লাব সূত্রে খবর, সুস্থ হয়ে ওঠার জন্য এমবাপ্পের দীর্ঘ চিকিৎসার প্রয়োজন। এমবাপ্পেকে জঘন্য ফাউল করায় গতকালের ম্যাচে সরাসরি লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যান বিপক্ষ দলের অধিনায়ক। হেড কোচ থমাস টাচেল জানিয়েছেন, ‘ক্লাবের প্রত্যেকে ভীষণ উদ্বিগ্ন। যারা যারা ঘটনাটা দেখেছে সবাই উদ্বিগ্ন। অল্প হলেও গোড়ালিতে চিড় ধরেছে বলে মনে হচ্ছে।’ উল্লেখ্য, শুক্রবার ওই ঘটনার পর কাতরাতে কাতরাতে মাঠ ছাড়েন এমবাপ্পে। লকডাউন পরবর্তী সময় প্রথমবারের জন্য এদিন মাঠে ফুটবল উপভোগ করতে এসেছিলেন ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাকরন। তিনিও সাক্ষী থাকেন ঘটনার।
আগামী শুক্রবার ফরাসি লিগ কাপ ফাইনালে লিয়ঁর মুখোমুখি হবেন নেইমাররা। ২০১৯-২০ মরশুম শেষ হতে না হতেই পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পেকে দলে নিতে ঝাঁপিয়েছিল কয়েকটি ক্লাব। কিন্তু পিএসজি ছেড়ে আপাতত তিনি কোথাও যাচ্ছেন না, দিনকয়েক সাফ জানিয়ে দিয়েছেন এমবাপ্পে।
খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।