কর্ণফুলীতে ডাক্তার ও হাসপাতালকে দেড় লক্ষ টাকা জরিমানা

0
95

নিজস্ব প্রতিনিধি, কর্ণফুলী :

কর্ণফুলী উপজেলার শিকলবাহা কলেজ বাজার এলাকার চট্টগ্রাম কমিউনিটি হাসপাতালের সারথি নন্দী নামে এক ডাক্তারের নিবন্ধন না থাকায় ১ লক্ষ টাকা ও বিশেষজ্ঞ চিকিৎসক ছাড়া চোখে অস্ত্রোপচার, অপারশেন থিয়েটারের সরঞ্জামে মরিচা ধরার অভিযোগে কর্ণফুলী চক্ষু হাসপাতাল অ্যান্ড ডায়াবেটিক সেন্টার ৫০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট।
রবিবার (২৬ জুলাই) সন্ধ্যায় উপজেলার কলেজ বাজার এলাকার অভিযান চালিয়ে এ ভ্রাম্যমান আদালতে এ জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নোমান হোসেন।
তিনি জানান, নিবন্ধনকৃত ডাক্তার না হয়েও নিজেকে রেজিস্ট্রেশন প্রাপ্ত ডাক্তার পরিচয় দিয়ে দীর্ঘদিন চিকিৎসা সেবা দিয়ে প্রতারণা করে আসছিল এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে বিএমএ সনদ না থাকায় মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০-২৯ ধারায় ১ লাখ টাকা জরিমানা এবং বিশেষজ্ঞ চিকিৎসক ছাড়া চোখে অস্ত্রোপচার, অপারশেন থিয়েটারের সরঞ্জামে মরিচা ধরাসহ প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-৪০ ধারায় এ হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
অভিযানে উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী ও থানা পুলিশ উপস্থিত ছিলেন। জনস্বাস্থ্য রক্ষাা এবং জনসচেতনতা বৃদ্ধির জন্য এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।