‘আইসিসি চেয়ারম্যান হওয়ার জন্য আদর্শ সৌরভ’

0
65

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
বেশ কিছুদিন ধরেই ক্রিকেট মহলে কানাঘুষো শোনা যাচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায় নাকি আইসিসির প্রেসিডেন্ট হতে পারেন। গ্র্যাম স্মিথ, ডেভিড গওয়ারের মতো প্রাক্তনীরা ইতিমধ্যেই সৌরভকে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার কর্তা হিসেবে দেখার ইচ্ছাপ্রকাশ করেছেন। এবার সেই তালিকায় নাম লেখালেন শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার তথা প্রাক্তন অধিনায়ক কুমার সঙ্গাকারা। সঙ্গা বললেন, এই মুহূর্তে আইসিসির সভাপতি হওয়ার একেবারে আদর্শ ব্যক্তি হলেন সৌরভ।
সৌরভের আইসিসি চেয়ারম্যান হওয়া নিয়ে শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক বলছিলেন, আমি দাদার বড়সড় ফ্যান। শুধু একজন ক্রিকেটার হিসেবে নয়, আমার মনে হয় ওর ক্রিকেট বুদ্ধিও খুব ভাল। দাদা মন থেকে ক্রিকেটের ভাল চায়। আর সেটা বিসিসিআই বা আইসিসি বা অন্য কোনও ক্রিকেট সংস্থার প্রধান হয়ে গেলেও বদলাবে না। সৌরভ পারবে এই চ্যালেঞ্জটা নিতে। আসলে ক্রিকেটের ভিত্তিই হল সমর্থক, দর্শক আর শিশুরা। আমি অনেকদিন আগে থেকে সৌরভের কাজ দেখছি। এমসিসির সদস্য থাকার সময় থেকে। বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার আগে থেকে। গোটা বিশ্বের ক্রিকেটারদের সম্পর্কে দুর্দান্ত সম্পর্ক তৈরি করেছে সৌরভ। আমার মনে হয় ও এই কাজটা খুব, খুব, খুব ভালভাবে করতে পারবে। আমার কোনও সন্দেহ নেই, সৌরভ আইসিসি চেয়ারম্যান হওয়ার আদর্শ ব্যক্তি।
সঙ্গার এই বয়ান সৌরভকে আইসিসির চেয়ারম্যান হওয়ার দৌড়ে আরও খানিকটা এগিয়ে দিল, তাতে সন্দেহ নেই। এর আগে সৌরভ নিজেও আইসিসির শীর্ষপদে বসা নিয়ে ধোঁয়াশা জিইয়ে রেখেছেন। বিসিসিআই প্রেসিডেন্ট বলেছেন, ‘আমি জানি না এই মুহূর্তে আমি বিসিসিআই ছেড়ে যাওয়ার অনুমতি পাব কিনা। সুতরাং এখনই কিছু বলা যাচ্ছে না। নির্ভর করছে বিসিসিআইয়ের সিদ্ধান্তের উপর। তাছাড়া আমার এমন কিছু তাড়াহুড়োও নেই। এখনও আমার এমন বেশি বয়স হয়নি। আর এই পদগুলি সাম্মানিক পদ। জীবনে একবারই এসব পদ পাওয়া যায়।’
খবর : সংবাদপ্রতিদিন’র।