যুক্তরাষ্ট্রের নেতৃত্ব দেয়ার যোগ্যতা বাইডেনের নেই: ট্রাম্প

0
113

সুপ্রভাত ডেস্ক :

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প র্নিবাচনে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জো বাইডেনকে যুক্তরাষ্ট্রের নেতৃত্ব দেয়ার অযোগ্য বলে উল্লেখ করেছেন।
ট্রাম্পের করোনা মহামারি মোকাবেলা নিয়ে ভোটারদের অসন্তোষ আরো গভীর হয়েছে, সপ্তাহান্তের এ জনমত জরিপ প্রসঙ্গে ট্রাম্প এ কথা বলেন।
রোববার ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাতকারে তিনি আরো বলেন, বাইডেন পাগলাটে। মানসিকভাবে তিনি ক্ষ্যাপাটে ধরণের।
ট্রাম্প আরো বলেন, আগামী ৩ নভেম্বরের নির্বাচনে বাইডেন জিতলে তিনি এই দেশকে ধ্বংস করবেন।
করোনা মহামারি, জাতিগত বিক্ষোভ ও অর্থনীতি নিয়ে চ্যালেঞ্জের মুখে থাকা ট্রাম্প সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনকে নিয়ে নানা ধরণের মনগড়া মন্তব্য করেই চলেছেন।
ট্রাম্প আরো বলেন, বাইডেন নির্বাচিত হলে ধর্ম শেষ হয়ে যাবে। এ প্রসঙ্গে তিনি ভাইরাস প্রতিরোধে ডেমোক্রেট কর্মকর্তাদের চার্চে যাওয়ার ওপর নিষেধাজ্ঞার কথা উল্লেখ করেন।
তিনি বলেন, বাইডেন কর তিনগুণ করবেন। পুলিশের অর্থায়ন বন্ধ করবেন। হেরে গেলে নভেম্বরের নির্বাচনী ফলাফলকে তিনি মেনে নেবেন কিনা এমন প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, আমাকে দেখতে হবে। আমি ধরেই হ্যাঁ বলতে যাচ্ছি না।
ট্রাম্পের এই সাক্ষাতকার এমন সময়ে নেয়া হয়েছে যখন মতামত জরিপে দেখা গেছে বাইডেন তার থেকে এগিয়ে রয়েছেন।
সাক্ষাতকারকালে প্রশ্নকর্তা ফক্সের নতুন মতামত জরিপের কথা ট্রাম্পকে জানান।
জরিপে মহামারি মোকাবেলায় বাইডেন ট্রাম্পের চেয়ে ১৭ পয়েন্টে, জাতিগত বিক্ষোভ বিষয়ে ২১ পয়েন্ট এবং অর্থনীতির ক্ষেত্রে ১ পয়েন্টে এগিয়ে রয়েছেন। এছাড়া ওয়াশিংটন পোস্ট-এবিসি’র জনমত জরিপে বাইডেন ট্রাম্পের চেয়ে ১৫ পয়েন্টে এগিয়ে রয়েছেন।
এসব জরিপ উড়িয়ে দিয়ে ট্রাম্প বলেন, হোয়াইট হাউজের জরিপে তিনি জয়ী হচ্ছেন বলে দেখানো হয়েছে।
ট্রাম্প(৭৪) প্রায়ই বাইডেনের(৭৭) মানসিক দক্ষতা নিয়ে প্রশ্ন তোলেন। তাই তাকে সরাসরি প্রশ্ন করা হয়েছিল, তিনি বাইডেনকে জরাগ্রস্ত মনে করেন কিনা।
এর জবাবে ট্রাম্প বলেন, আমি তা বলতে চাচ্ছি না। আমি বলছি তিনি প্রেসিডেন্ট হওয়ার যোগ্য নন। তিনি আরো বলেন, বাইডেনকে এ ধরণের সাক্ষাতকারের জন্যে বসিয়ে দিলে তিনি মায়ের জন্যে কান্নাকাটি শুরু করে দেবেন। তিনি বলবেন, মা মা, আমাকে বাড়ি নিয়ে যাও।
করোনা মোকাবেলায় ট্রাম্প তার পদক্ষেপসমূহ আবারো সমর্থন করেছেন। তিনি বলেন, পরীক্ষার দিক থেকে আমরা বিশ্বে ঈর্ষর্ণীয় জায়গায় রয়েছি। করোনা একদিন চলে যাবে তিনি তার এ পূর্বের বক্তব্য প্রসঙ্গে বলেন, শেষ পর্যন্ত আমার কথাই ঠিক হবে।
এদিকে লাখ লাখ লোক বেকার হওয়া সত্ত্বেও ট্রাম্প বলেছেন, অর্থনীতির গতি যথেষ্ট ভালো।