২৫ কোটি টাকা ক্ষতির শঙ্কায় বিসিবি

0
105

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
করোনা ভাইরাসের কারণে এশিয়া কাপের এবারের আসর না হওয়ার সম্ভাবনাই বেশি। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রধান এহসান মানি কিছুদিন আগে জানিয়েছেন এবারের এশিয়া কাপ বাতিল হয়েছে। তবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। এই আসর না হলে ২৫ কোটি টাকা হারাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
এশিয়া কাপ বাতিলের সম্পূর্ণ বিষয়টি এখন মূলত আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চূড়ান্ত ঘোষণার ওপর নির্ভর করছে। বাস্তবেই এবারের আসর না হলে বেশ বড় রকমের আয় থেকে বঞ্চিত হবে এশিয়ার বোর্ডগুলো। আর্থিক ক্ষতির মুখে পড়বে বিসিবিও।
সম্প্রতি বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, এখনো তিনি এশিয়া কাপের আশা দেখছেন। এছাড়া এই আসর বাতিল হলে বিসিবির ২৫ কোটি টাকা ক্ষতি হবে বলেও জানান বিসিবি সিইও।
তিনি বলেন, ‘এখনো ইভেন্ট বাতিল করা হয়নি। এটি শুধুমাত্র মুলতবি করা হয়েছে। কাজেই আমি মনে করি এখনো ইভেন্টটি মাঠে গড়ানোর সম্ভাবনা রয়েছে। যদি কোনো কারণে না হয় তবে আমাদের বোর্ড আর্থিক ক্ষতির সম্মুখীন হবে। অংশগ্রহণকারী দেশগুলো ফি হিসেবে প্রায় তিন মিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ২৫ কোটি টাকা) করে গ্রহণ করে। তখন আমরা সেই অর্থ পাব না।’
মূলত এশিয়ার দেশগুলোতে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় এসিসিকে এশিয়া কাপ আয়োজনের চিন্তা বাদ দিতে হচ্ছে। বিশেষ করে বাংলাদেশ, ভারত এবং পাকিস্তানের অবস্থা এখনো অবনতির দিকেই রয়েছে। এখনো আনুষ্ঠানিক ঘোষণা না আসায় এ বিষয়ে আশা ছাড়েনি বিসিবি।
খবর : ডেইলিবাংলাদেশ’র।