দ্বিতীয় দফায় আবেদন করলো এপিক

0
88

করোনার নমুনা পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক :

করোনার নমুনা পরীক্ষার জন্য দ্বিতীয় দফায় আবেদন করলো এপিক হেলথ কেয়ার। আইএসও সনদপ্রাপ্ত চট্টগ্রামের একমাত্র এই ল্যাবটি ইতিমধ্যে করোনা পরীক্ষার জন্য অনুমোদন নিয়ে কাজও শুরু করে দিয়েছিল। আগামীকাল বুধবার থেকে করোনার নমুনা পরীক্ষা শুরুর তারিখও নির্ধারণ করেছিল। কিন’ অনুমোদন পাওয়ার পর পরীক্ষা শুরু না করায় গত রোববার তাদের অনুমোদন বাতিল করা হয়।

এবিষয়ে এপিক হেলথ কেয়ারের নির্বাহি পরিচালক টি এম হান্নান বলেন, আমরা গত ৩০ জুন অনুমোদন পাওয়ার পর মেশিন স্থাপন, রিএজেন্ট, নমুনা সংগ্রহের স্থান নির্ধারণ করে ডামি করাও শুরু করে দিয়েছিলাম। একইসাথে আগামী বুধবার ১৫ জুলাই থেকে নমুনা পরীক্ষা শুরু করার কথা ছিল। কিন’ এরই মধ্যে আমাদের অনুমোদন বাতিল করা হয়েছে।

তিনি আরো বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় তথ্যাদি সংযুক্ত করে পুনরায় সোমবার আবেদন করা হয়েছে।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত গত রোববারের ১২ জুলাই স্বাড়্গরিত আদেশে বলা হয়, ল্যাবরেটরি সম্পূর্ণভাবে কোভিড-১৯ পরীক্ষার প্রস্তুতি সাপেক্ষে অত্র দপ্তরে আবেদন করতে হবে। একইসাথে পিসিআর মেশিন ও আমদানিকৃত কিটের অনাপত্তিপত্র ওষুধ প্রশাসন অধিদপ্তর হতে নিতে হবে।

উল্লেখ্য, চট্টগ্রামে সরকারি চার ল্যাবের (চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়) পাশাপাশি বেসরকারিভাবে শেভরন ও ইম্পেরিয়াল হাসপাতাল করোনার নমুনা পরীক্ষা করছে। ঢাকার পরেই করোনা ঝুঁকিতে শীর্ষে রয়েছে চট্টগ্রাম।