চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল শুরু ১২ আগস্ট

0
62

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
চ্যাম্পিয়নস লিগ ফুটবলের দ্বিতীয় রাউন্ড এখনো শেষ হয়নি। দ্বিতীয় রাউন্ডের এখনো ৪টি খেলা বাকি। তবে কোয়ার্টার ফাইনাল শুরুর সূচি ঘোষণা করেছে উয়েফা। ১২ আগস্ট থেকে শুরু হবে শেষ আটের লড়াই।
তার আগে দ্বিতীয় রাউন্ডের বাকি চার ম্যাচের সূচিও জানিয়ে দিয়েছে উয়েফা। ৭ আগস্ট একযোগে দ্বিতীয় রাউন্ডের ফিরতি লেগের চারটি ম্যাচ হবে। এফ গ্রুপে বার্সেলোনার বিরুদ্ধে লড়বে নাপোলি। নিজ মাঠে জার্মানি খেলবে চেলসির বিরুদ্ধে। জুভেন্টাস মুখোমুখি হবে লিওঁ’র। ম্যানচেস্টার সিটি লড়বে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে। দ্বিতীয় রাউন্ডের প্রথম দেখায় বার্সেলোনা ও নাপোলির ম্যাচ ড্র হয়েছিল ১-১ গোলে। এই পর্বে বার্য়ান মিউনিখ (২-১), লিওঁ (১-০) এবং ম্যানচেস্টার সিটি (২-১) তাদের নিজ নিজ ম্যাচে জয় পেয়েছিল।
উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের চারটি ম্যাচ হবে ১২ থেকে ১৫ আগস্ট। ১২ আগস্ট প্রথম কোয়ার্টার ফাইনালে লড়বে রিয়াল মাদ্রিদ অথবা ম্যানচেস্টার সিটির যে কেউ লিওঁ বা জুভেন্টাসের বিপক্ষে। দ্বিতীয় রাউন্ডের শেষ ম্যাচ যেহেতু এখনো এই দলগুলো খেলেনি তাই কোয়ার্টার ফাইনালের টিকিট কারা পাচ্ছে সেটা অনিশ্চিত।
১৩ আগস্ট কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে লাইজিক ও অ্যাথলেটিকো মাদ্রিদ। ১৪ আগস্টের কোয়ার্টার ফাইনালের লাইন-আপ এখনো নিশ্চিত নয়। নাপোলি বা বার্সেলোনা এদিন লড়বে হয় চেলসি নয়তো বার্য়ান মিউনিখের বিরুদ্ধে।
১৫ আগস্টের শেষ কোয়ার্টার ফাইনালে আটালান্টা লড়বে নেইমারের দল প্যারিস সেন্ট জার্মেই’র বিপক্ষে। সেমিফাইনাল হবে ১৮ ও ১৯ আগস্ট। ফাইনালের তারিখ ২৩ আগস্ট। চারটি কোয়ার্টার ফাইনাল, দুটি সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচগুলো হবে পর্তুগালের রাজধানী লিসবনে।
খবর : বার্তা২৪’র।