সিপিএলে দল পাননি আফ্রিদি

0
82

 

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :

চলতি বছরের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে দেখা যাবে না শহীদ আফ্রিদি। সিপিএলের প্লেয়ার ড্রাফট থেকে এই পাকিস্তানি অলরাউন্ডারকে কেনার আগ্রহ দেখায়নি কোন দলই। এছাড়া এবারের আসরে বাংলাদেশেরও কাউকে দেখা যাবে না। কারণ ড্রাফটে ১৮ বাংলাদেশির নাম থাকলেও দল পাননি কেউই।

এর আগে সেইন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস এবং জ্যামাইকা তালাওয়াস হয়ে খেলছেন আফ্রিদি। তবে এবার এই দুই ফ্র্যাঞ্চাইজিও তাকে কেনার চেষ্টা করেনি। মঙ্গলবার (৭ জুলাই) পাকিস্তানের ‘সামা টিভি’ বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে আফ্রিদির সাবেক দুই দল সেইন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস এবং জ্যামাইকা তালাওয়াস যথাক্রমে পাকিস্তানের টি-টোয়েন্টি স্পেশালিষ্ট সোহেল তানভির ও আসিফ আলীকে কিনে নিয়েছে।

অন্যদিকে, মোহাম্মদ হাফিজ এবং ওয়াহাব রিয়াজকেও আসন্ন সিপিএলে দেখা যাবে না। তবে তাদের অনুপস্থিতির কারণ ভিন্ন। কারণ দুজনেই আগামী ৫ আগস্ট থেকে ইংল্যান্ডের বিপক্ষে শুরু হতে যাওয়া টেস্ট এবং টি-টোয়েন্টির ২৯ সদস্যের স্কোয়াডের সদস্য।

ব্যক্তিগত কারণে এবারের আসর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ‘ক্যারিবীয় দানব’ ক্রিস গেইল। তবে টি-টোয়েন্টির বড় তারকাদের মধ্যে থাকছেন মোহাম্মদ নবী, রশিদ খান, ড্যারেন ব্র্যাভো, আন্দ্রে রাসেল, রাইলি রুশো, ইমরান তাহিরদের মতো ক্রিকেটাররা।

এবারের সিপিএলে চমক হয়ে এসেছেন ভারতীয় লেগ স্পিনার প্রবীণ তাম্বে। সিপিএলে প্রথম ভারতীয় হিসেবে খেলতে চলা ৪৮ বছর বয়সী এই ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স। এর আগে গত ডিসেম্বরে তাকে কিনে নিয়েছিল আইপিএলের ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স।

চলতি বছরের ১৮ আগস্ট শুরু হয়ে ১০ সেপ্টেম্বর পর্যন্ত ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর একমাত্র মাঠে গড়াবে এবারের সিপিএল। খেলা হবে দর্শকশুন্য মাঠে।

সিপিএলের ৬ দলের স্কোয়াড

ত্রিনবাগো নাইট রাইডার্স : ডোয়াইন ব্রাভো, কাইরন পোলার্ড, সুনীল নারাইন, টিম সেইফার্ট, সিকান্দার রাজা, অ্যান্ডারসন ফিলিপ, প্রবীণ তাম্বে, জেদেন সিলস, আমির জাঙ্গু, টিয়ন ওয়েবস্টার, কলিন মুনরো, ফাওয়াদ আহমেদ, ড্যারেন ব্রাভো, লেন্ডল সিমন্স, খ্যারি পিয়েরে, আকিল হোসেইন ও মুহাম্মদ আলি খান।

জ্যামাইকা তালাওয়াস : আন্দ্রে রাসেল, স্বন্দ্বীপ লামিচানে, আসিফ আলী, ফিদেল অ্যাডওয়ার্ডস, প্রিস্টন ম্যাকসুইন, আন্দ্রে ম্যাককার্থি, নিকোলাস কার্টন, জেভর রয়াল, রুমাহ বোনার, কার্লোস ব্র্যাথওয়েট, রভম্যান পাওয়েল, তাব্রাইজ শামসি, গ্লেন ফিলিপস, চ্যাডউইক ওয়ালটন, ওশানে থমাস, ভেরাসামি পেরমল ও রায়ান পারসদ।

সেন্ট লুসিয়া জুকস : ড্যারেন স্যামি (অধিনায়ক), মোহাম্মদ নবি, রাইলি রুশো, ওবেদ ম্যাককয়, রাখিম কর্নওয়াল, মার্ক দেয়াল, নুর আহমেদ, কিমানি মেলিয়াস, কলিন ইনগ্রাম, আন্দ্রে ফ্লেচার, কেসরিক উইলিয়ামস, অ্যানরিখ নর্টজে, চেমার হোল্ডার, লেনিকো বাউচার (উইকেটরক্ষক), কাভিম হজ, জাভেল্লে গ্লেন ও সাদ বিন জাফর।

সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস : ক্রিস লিন, আলঝারি জোসেফ, জশুয়া ডা সিলভা, ডমিনিক ড্রেকস, ফ্যাবিয়ান অ্যালেন, র্যাসি ভ্যান ডার ডুসেন, সোহেল তানভীর, ইশ সোধি, শেলডন কটরেল, কলিন আরকিবাল্ড, জন রুস জাগেসার, বেন ডাঙ্ক, এভিন লুইস, দীনেশ রামদিন, রায়াদ এমরিট, ডেনিস বুল্লি ও সানি সোহাল।

বার্বাডোজ ট্রাইডেন্টস : রাশিদ খান, জেসন হোল্ডার, মার্কাস স্টয়নিস, জনসন চার্লস, শাই হোপ, জাস্টিন গ্রিভস, রহমানউল্লাহ গুরবাজ ও শায়ান জাহাঙ্গীর, হেইডেন ওয়ালশ জুনিয়র, অ্যাশলে নার্স, জোনাথন কার্টার, হ্যারি গার্নি, অ্যালেক্স হেলস, রেমন রেইফার, কাইল মায়ের্স, জশুয়া বিশপ, নাইম ইয়াং।

গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স : রস টেইলর, ইমরান তাহির, নিকোলাস পুরান, কিমো পল, শেরফানে রাদারফোর্ড, নাভিন উল হক, চন্দরপাল হেমরাজ, ব্রেন্ডন কিং, শিমরন হেটমেয়ার, ক্রিস গ্রিন, কায়েস আহমেদ, রোমারিও শেফার্ড, কেভিন সিনক্লেয়ার, আশমেদা নেড, ওডিন স্মিথ, অ্যান্থনি ব্রাম্বেল ও জাসদ্বীপ সিং।