মূল্য তালিকা না সাঁটানোয় ৫০ হাজার টাকা জরিমানা

0
203

নিজস্ব প্রতিবেদক :
মূল্য তালিকা প্রদর্শন না করার জেরে ৫টি দোকানিকে মামলা দেওয়াসহ ৫০ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।
সোমবার (৬ জুলাই) বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত নগরীর বাকলিয়া, সদরঘাট, ডবলমুরিং, কোতোয়ালী ও হালিশহর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান।
অভিযানে মূল্য তালিকা দৃশ্য মান জায়গায় না রাখা এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় কোতায়ালী থানার অধীন আনসার স্টোর, ইলিয়াস স্টোর, ইদ্রিস স্টোর, ঘোষ স্টোর ও সোহেল স্টোরকে ১০ হাজার করে একযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া পাঁচটি থানার বিভিন্ন এলাকায় করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক, গ্লাভস ও স্যানিটাইজার ব্যবহারে জনসাধারণকে সচেতন করা হয়।
অভিযানের বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান সুপ্রভাতকে বলেন, বাজার মনিটরিং এর অংশ হিসেবে নগরীর পাঁচটি থানায় অভিযান চলে। এসময় কোতয়ালী থানা এলাকায় মূল্য নির্ধারণ না করায় পাঁচটি দোকানীকে মামলা করে জরিমানা করি। পাশাপাশি করোনাকালীন সময়ে সংক্রমণ ঝুঁকির রোধে সচেতনা বাড়াতে আহ্বান জানাই।