দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার ডি কক

0
55
LONDON, ENGLAND - JUNE 02: Quinton De Kock of South Africa during the Group Stage match of the ICC Cricket World Cup 2019 between South Africa and Bangladesh at The Oval on June 02, 2019 in London, England. (Photo by Alex Davidson/Getty Images)

 

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :

দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার হিসেবে দ্বিতিয়বার পুরস্কার জিতেছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুইন্টন ডি কক। প্রোটিয়াদের বর্ষসেরা টেস্ট ক্রিকেটারও নির্বাচিত হয়েছেন তিনি। এছাড়াও বর্ষসেরা ও ওয়ানডে ক্রিকেটের সেরার দুটি পুরস্কার জিতেছেন দেশটির নারী ক্রিকেট দলের তারকা লরা ওলভারডট।

গত শনিবার করোনা ভাইরাসের কারণে ভার্চুয়ালি এই পুরস্কার অনুষ্ঠানটি হয়।

দক্ষিণ আফ্রিকার ইতিহাসে ষষ্ঠ ক্রিকেটার হিসেবে দু’বার বর্ষসেরার পুরস্কার জিতলেন ডি কক। এর আগে ২০১৭ সালে প্রথমবার তার হাতে এই পুরস্কার উঠেছিল।

প্রোটিয়াদের টেস্ট অধিনায়কের আগে মাখায়া এনটিনি, কাগিসো রাবাদা, হাশিম আমলা, এবিডি ভিলিয়ার্স এবং জ্যাক ক্যালিস সমান দু’বার করে বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন।

প্রোটিয়াদের পুরুষ ক্রিকেট দলের মধ্যে বর্ষসেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটার নির্বাচিত হয়েছেন লুঙ্গি এনগিদি। তবে সমর্থকরা ভোটে প্রিয় খেলোয়াড় হিসেবে বেছে নিয়েছেন ডেভিড মিলারকে।

বর্ষসেরা ‘নবাগত ক্রিকেটার’ হিসেবে নির্বাচিত হয়েছেন এনরিখ নর্তসে। গত বছর ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক হওয়ার পর ইংল্যান্ডের বিপক্ষে ৫ উইকেট নিয়েছেন এই ২৬ বছর বয়সী বোলার।

খবর : ডেইলিবাংলাদেশ’র।