খুনের অভিযোগে গ্রেফতার শ্রীলঙ্কান ক্রিকেটার কুশল মেন্ডিস

0
52

 

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :

দুঃসময় পিছুই ছাড়ছে না শ্রীলঙ্কার ক্রিকেটের। ২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল ম্যাচ ভারতকে বিক্রি করার অভিযোগে কিংবদন্তী ক্রিকেটার কুমার সঙ্গাকারা, মাহেলা জয়বর্ধনে, অরবিন্দ ডি সিলভাদের ম্যারাথন জেরা পুলিশের। প্রাক্তন ক্রীড়ামন্ত্রীর ‘ভিত্তিহীন’ অভিযোগের নিশানায় ক্রিকেটাররা। হেরোইন-সহ তিন ক্রিকেটার গ্রেফতার হওয়া। এসবের মধ্যে আরও খারাপ খবর। গাড়ির ধাক্কায় পথচারীর মৃত্যুর ঘটনায় গ্রেফতার হলেন শ্রীলঙ্কার জাতীয় দলের ক্রিকেটার কুশল মেন্ডিস। রোববার সকালে তার গাড়ির ধাক্কায় প্রাণ যায় এক পথচারীর।

এদিন সকালে রাজধানী কলম্বোর পানাদুরায় এক ব্যক্তিকে ধাক্কা মারে কুশলের বিলাসবহুল গাড়ি। ড্রাইভারের সিটে তখন ক্রিকেটার নিজে। দুর্ঘটনায় প্রাণ যায় ৬৪ বছরের ওই বৃদ্ধের। এরপরই এলাকায় ভিড় জমে যায়। ছুটে আসে পুলিশ। পথ দুর্ঘটনায় অনিচ্ছাকৃত খুনের অভিযোগে গ্রেফতার করা হয় কুশল মেন্ডিসকে। দ্বীপরাষ্ট্রের তারকা ক্রিকেটারকে এরপর তোলা পানাদুরা ম্যাজিস্ট্রেটস কোর্টে। সেখানে তার জামিনের আবেদন নাকচ হয়। তাকে জেল হেফাজতে পাঠানো হয়।

২৫ বছরের কুশল শ্রীলঙ্কার জার্সিতে এখনও পর্যন্ত ৪৪টি টেস্ট ম্যাচ, ৭৬টি ওয়ানডে এবং ২৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। টেস্ট কেরিয়ারে প্রায় তিন হাজারের কাছাকাছি রান রয়েছে তার। গড় ৩৭। ৭টি সেঞ্চুরিও রয়েছে তার নামের পাশে। ব্যক্তিগত সর্বোচ্চ রান ১৯৬। ওয়ানডে কেরিয়ারে ২১৬৭ রান করেছেন কুশল। গড় প্রায় ৩১। দুটি সেঞ্চুরি রয়েছে। টি-টোয়েন্টি কেরিয়ারে দেশের হয়ে ৫টি অর্ধশতরান করেছেন তিনি। তার গ্রেফতারির খবরে এদিন মুষড়ে পড়েন অনুরাগীরা। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ও জাতীয় দলে তার সতীর্থরাও কুশলের গ্রেফতারিতে হতবাক।

খবর : সংবাদপ্রতিদিন’র।