এবার সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতালে মেডিকেল সামগ্রী দিলো লাভ ফর চট্টগ্রাম

0
303
এবার সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতালে মেডিকেল সামগ্রী দিলো লাভ ফর চট্টগ্রাম

আবারও জীবন রক্ষাকারী মেডিকেল ইক্যুইপমেন্ট দিলো লাভ ফর চট্টগ্রাম।
করোনা মহামারীর কারণে চট্টগ্রামের স্বাস্থ্যসেবাকে কার্যকর করতে চট্টগ্রামে বেড়ে ওঠা, সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা নিজ নিজ কর্মক্ষেত্রে প্রতিষ্ঠিত কিছু মানুষের উদ্যোগ ‘লাভ ফর চট্টগ্রাম’ এর পক্ষ থেকে এবার সিএমপি-বিদ্যানন্দ হাসপাতালে দেয়া হলো করোনা আক্রান্ত রোগীদের জন্য একটি হাই ফ্লো নাজাল ক্যানোলা, নন রিব্রিদেবল মাস্ক, এন৯৫ মাস্ক ও পিপিই সামগ্রী। লাভ ফর চট্টগ্রাম এর আগে নগরীর জেনারেল হাসপাতালে ১০টি অক্সিজেন সিলিন্ডার, নন রিব্রিদেবল মাস্ক, এন৯৫ মাস্ক ও পিপিই সামগ্রী এবং মা ও শিশু হাসপাতালে দু’টি হাই ফ্লো নাজাল ক্যানোলা, নন রিব্রিদেবল মাস্ক, এন৯৫ মাস্ক ও পিপিই সামগ্রী দান করেছিলো।
এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে মূল্যবান জীবন রক্ষাকারী এ সামগ্রীগুলো হস্তান্তর করেন লাভ ফর চট্টগ্রামের অন্যতম উদ্যোক্তা চট্টগ্রামে রাশিয়ার কনস্যুলেট জেনারেল আর্কিটেক্ট আশিক ইমরান, ফিনলে প্রোপার্টিজের ব্যবস্থাপনা পরিচালক মোফাখ্খারুল ইসলাম খসরু, আর্কিটেক্ট ফারুক আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী মেহতাবুর রহমান, মামুনুর রশীদ ও আতাউল হাকিম খসরু। সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতালের পক্ষে এ সামগ্রীগুলো গ্রহণ করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান। এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম সহ পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

উক্ত অনুষ্ঠানে নগরীর পুলিশ কমিশনার জনাব মাহবুবুর রহমান চট্টগ্রামবাসীর ভূয়সী প্রশংসা করে বলেন আজ সরকারী, বেসরকারী প্রতিষ্ঠান, সংগঠন ও ব্যক্তি পর্যায়ের প্রচেষ্টায় করোনা মোকাবেলায় ঘুরে দাঁড়িয়েছে চট্টগ্রাম। খুব অল্প সময়ে চালু হওয়া সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতাল এর জ্বলন্ত প্রমাণ। তিনি লাভ ফর চট্টগ্রামের এই উদ্যোগকে অভিনব আখ্যায়িত করে বলেন প্রতিষ্ঠিত বন্ধুদের এমন উদ্যোগ সত্যিই অনুকরনীয়।
লাভ ফর চট্টগ্রামের অন্যতম উদ্যোক্তা চট্টগ্রামে নিযুক্ত রাশিয়ার কনস্যুলেট জেনারেল আশিক ইমরান সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতালের কার্যক্রমে লাভ ফর চট্টগ্রাম এর অংশগ্রহনকে নগরবাসীর দুঃসময়ে পাবলিক প্রাইভেট পার্টনারশিপের উজ্জ্বল দৃষ্টান্ত বলে উল্লেখ করে বলেন শুধুমাত্র বিপর্যয়ের সময়ই বৃহত্তর স্বার্থে আমরা আমাদের নিজস্ব গন্ডি থেকে বেরিয়ে আসি, মানুষের সেবায় এভাবে পাশে দাঁড়াই।

এদিকে অন্য এক ভিডিও বার্তায় ওশেন নেটওয়ার্ক এন্টারপ্রাইজ লিমিটেডের সিইও ফাইয়াজ খোন্দকার এ প্রচেষ্টার সাথে যুক্ত হয়ে চট্টগ্রামের মানুষদের দুঃসময়ে সকল সামর্থ্যবান মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান। বিশিষ্ট ব্যবসায়ী মামুনুর রশীদ বলেন আশা করি চট্টগ্রামে জন্ম নেয়া ও বেড়ে ওঠা বন্ধুদের চট্টগ্রামবাসীদের জন্যে কিছু করার চেষ্টা অন্যদেরও অনুপ্রানিত করবে।
ইতঃমধ্যে চট্টগ্রামে বেড়ে ওঠা কানাডায় বসবাসরত আইটি স্পেশালিষ্ট আনওয়ারুল আজিম, অস্ট্রেলিয়ার ওমর চৌধুরী, জাপানে ব্যবসারত রাফাত ইব্রাহীম, অস্ট্রেলিয়ায় অধ্যাপনা পেশায় যুক্ত আহমেদ হাফিজুল ইমরান, নিউজিল্যান্ডের পূরবী ভুঁইয়া, যুক্তরাষ্ট্রে বসবাসরত কুলসুম আলম খুকি, নেসলে বাংলাদেশের সেলস ডিরেক্টর ইকবাল হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ শাহজাহান, মোহাম্মদ মহিউদ্দিন, মোহাম্মদ জসীমউদ্দিন রিয়াজ, বেলালউদ্দীন চৌধুরী, তানবির হোসেন, এম মেহতাবুর রহমান, ইনকামট্যাক্স লয়ার শাহীন দিলনেওয়াজ খান ও ব্যাংকার শওকত চৌধুরী লাভ ফর চট্টগ্রাম এর উদ্যোগের সাথে একাত্মতা প্রকাশ করে চট্টগ্রামবাসীদের জন্যে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন। তাঁদেরকে অভিনন্দন জানিয়েছেন লাভ ফর চট্টগ্রাম এর অন্যতম উদ্যোক্তা মেঘনা গ্রুপের উপ ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট গীতিকবি আসিফ ইকবাল।