অনুমোদনহীন সুরক্ষাসামগ্রী ও ওষুধ বিক্রি : ৮ মামলায় ৯০ হাজার টাকা জরিমানা

0
99

নিজস্ব প্রতিবেদক :

অনুমোদনহীন সুরক্ষাসামগ্রী ও ওষুধ বিক্রির অভিযোগে পাঁচটি ফার্মেসিকে ৮ মামলাশ ৯০ হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় জব্দ করা হয় বিপুল পরিমাণ অনুমোদনহীন তরল সুরক্ষাসামগ্রী

রোববার (৫ জুলাই) বেলা ১১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত নগরীর অক্সিজেন এলাকায় ওষুধ প্রশাসন ও সিএমপি পুলিশের সহায়তায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান অভিযান চলায়।

অভিযানে ফার্মেসিতে অনুমোদনহীন হ্যান্ড স্যানিটাইজার, হেক্সাসল জব্দ করা হয়। এছাড়াও ওষুধ প্রশাসনেরর শর্ত অমান্য করে আনরেজিস্টার্ড ওষুধ, ভারতীয় ভ্যাকসিন, সরকারি ওষধ, ভায়াগ্রা, ভারতীয় কসমেটিকস বিক্রির অভিযোগ পায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান সুপ্রভাতকে বলেন, ওষুধ আইন ১৯৪০ অনুযায়ী কিউর অ্যান্ড কেয়ার ফার্মেসীকে ৩০ হাজার, বিসমিল্লাহ ফার্মেসীকে ২০ হাজার, হাফসা হানিফ মেডিকেলকে ১৫ হাজার, আল মাশাফি ফার্মেসীকে ১৫ হাজার, ইকবাল ফার্মেসীকে ৫ হাজার টাকা জরিমানা করে। পাশাপাশি এদের সতর্ক করে দেওয়া হয়।

এদিকে স্বাস্থ্যবিধি না মেনে ব্যবসা করায় ৩টি খুচরা প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহযোগিতা ওষুধ তত্ত্বাবধায়ক মো. কামরুল হাসান মোবাইল কোর্টে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন।