পটিয়ায় অস্ত্রসহ ছিনতাইকারীর হোতা গ্রেফতার, ইয়াবা উদ্ধার 

0
82

নিজস্ব প্রতিনিধি,পটিয়া

পটিয়ায় অস্ত্রসহ ছিনতাইকারীর এক হোতাকে পুলিশ গ্রেফতার করেছেন। তার নাম রাজু প্রকাশ গুলি রাসেল (২৭)। গুলি রাসেলের কাছ থেকে দেশীয় তৈরি একটি এলজি ও ২০৫ ইয়াবা উদ্ধার করা হয়েছে। শুক্রবার গভীর রাতে তার গ্রামের বাড়ি পটিয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের সুচক্রদন্ডি গ্রামে অভিযান চালিয়ে অস্ত্র ও ইয়াবা উদ্ধার করেন। এর আগে পুলিশ দুপুরে পটিয়া বাইপাস সড়ক এলাকা থেকে গুলি রাসেলকে গ্রেফতার করেন। দীর্ঘদিন ধরে গুলি রাসেল পটিয়া পৌর এলাকা ছাড়াও নগরীর বিভিন্ন এলাকায় ছিনতাই কাজে জড়িত। তার বিরুদ্ধে চুরি, ছিনতাই, চাঁদাবাজি, ডাকাতি ও মাদক আইনে একাধিক মামলা রয়েছে।

পুলিশ জানান, করোনা ভাইরাসের সুযোগ নিয়ে পটিয়া বাইপাস এলাকায় সিএনজি ও মোটরসাইকেল নিয়ে দীর্ঘদিন ধরে গুলি রাসেল ও তার সহকর্মীরা মানুষের কাছ থেকে নগদ অর্থ ও মালামাল ছিনতাই করে আসছে। তাকে গ্রেফতার করতে পুলিশ বিভিন্ন এলাকায় অভিযানও চালায়। কিন’ গ্রেফতার করা সম্ভব হয়নি। পটিয়া থানার ওসি বোরহান উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ ইন্দ্রপুল এলাকায় অভিযান চালিয়ে অবশেষে গুলি রাসেলকে গ্রেফতার করেন। স্থানীয়রা জানিয়েছেন, বেশকিছু দিন ধরে পটিয়াতে ছিনতাইকারী ও মাদক ব্যবসায়ীদের উপদ্র বেড়েছে। ছিনতাই ও কিশোর গ্যাং চক্রের সদস্যরা যাত্রীবেশে লোকজনকে গাড়িতে তুলে নির্জ্জন এলাকায় নিয়ে নগদ টাকাসহ বিভিন্ন মালামাল লুট করে নেন। পটিয়া বাইপাস, গোবিন্দারখীল, হাইদগাঁও, বৈলতলী রোড, কোলাগাঁও, শানিত্মরহাট, আমজুরহাট, কেলিশহর, কমলমুন্সির হাটসহ বিভিন্ন পয়েন্টে ছিনতাইকারীদের ভিন্ন ভিন্ন সিন্ডিকেট রয়েছে। পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গুলি রাসেলকে দেশীয় তৈরি অস্ত্র ও ইয়াবাসহ গ্রেফতার করেন।

পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানিয়েছেন, কিশোর গ্যাংয়ের পাশাপাশি পটিয়াতে বেড়েছে চুরি, ছিনতাই। ছিনতাই চক্রের মূল হোতা গুলি রাসেলকে গ্রেফতার করা হয়েছে। তার সঙ্গে যারা জড়িত ছিল তাদের নাম, ঠিকানা সংগ্রহ করা হচ্ছে। শীঘ্রই অভিযানের মাধ্যমে তাদেরকেও গ্রেফতার করা হবে। অস্ত্র ও ইয়াবা উদ্ধারের ঘটনায় পটিয়া থানায় মামলা দায়ের রেকর্ড করা হয়েছে।