স্বাস্থ্যবিধি মেনে চলছে চক্ষু হাসপাতালে চিকিৎসাসেবা

0
100
চক্ষু হাসপাতালে চিকিৎসাসেবা নিতে আসা রোগীদের একাংশ

শতভাগ স্বাস্থ্যবিধি মেনেই চট্টগ্রাম চক্ষু হাসপাতালে চিকিৎসা সেবা কার্যক্রম অব্যাহত রয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে হাসপাতালের সব বিভাগে চিকিৎসাসেবা কার্যক্রম অব্যাহত রয়েছে। হাসপাতালের জরুরি বিভাগের পাশাপাশি বহিঃবিভাগ, অপারেশন কার্যক্রম থেকে শুরু করে প্রতিটি বিভাগে সেবা প্রদান চলমান রয়েছে। হ্যান্ড স্যানেটাইজার ব্যবহারের পাশাপাশি জনস্বার্থে হাসপাতালে প্রবেশের আগে শরীরের তাপমাত্রা পরীক্ষার ব্যবস্থা, হ্যান্ড স্যানেটাইজার ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনেই প্রবেশ করছে আগত রোগীরা। হাসপাতালের ভিতর আরও সুরক্ষিত। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকি শুরু হলে সরকারি নির্দেশনা মেনে চট্টগ্রাম চক্ষু হাসপাতালে এমন স্বাস্থ্য সেবা অব্যাহত রয়েছে।
এছাড়া হাসপাতালে আগত রোগী এবং কর্মরত চিকিৎসক থেকে শুরু করে সকল প্রকার কর্মকর্তা কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষায় সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা, কাউন্টারে মাস্ক ও গ্ল্যাভস বিতরণ, জুতোর তলা জীবাণুমুক্ত করার ফুটম্যাট বসানো, স্বয়ংক্রিয়ভাবে শরীরের তাপমাত্রা পরীক্ষার ব্যবস্থা, নিরাপদ দূরত্বের কিউ মার্ক অঙ্কন করা হয়েছে।
চট্টগ্রাম চক্ষু হাসপাতালের মেডিক্যাল ডিরেক্টর ডা. কামরুল ইসলাম জানান, চট্টগ্রাম চক্ষু হাসপাতালে স্বাস্থ্য সুরক্ষা আর স্বাস্থ্যবিধি মেনে চিকিৎসা সেবা চলমান রয়েছে। একজন রোগীকে স্বাস্থ্যবিধি মেনেই হাসপাতালে প্রবেশ করানো হচ্ছে।
সবাইকে যার যার অবস্থা থেকে সচেতন হতে হবে উল্লেখ করে ডেপুটি ম্যানেজার (এডমিন) মো. রোকনুন চৌধুরী বলেন, করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকি শুরু হওয়ার সাথে সাথে সরকারি নির্দেশনা মেনে আমাদের চিকিৎসা সেবা কার্যক্রম চলছে। প্রতিনিয়ত জরুরি বিভাগ, বহিঃবিভাগ এবং অপারেশন কার্যক্রম অব্যাহত রয়েছে।
হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা শহীদ ফারুকী বলেন, চট্টগ্রাম চক্ষু হাসপাতাল সবার আগে স্বাস্থ্যবিধিকে গুরুত্ব সহকারে দেখে আসছে। এখানে সরকারী বিধি মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। বিজ্ঞপ্তি