পটিয়ায় অবসরপ্রাপ্ত সৈনিককে কুপিয়ে জখম

0
98

নিজস্ব প্রতিনিধি, পটিয়া :

পটিয়ায় সেনা বাহিনীর অবসরপ্রাপ্ত এক সৈনিককে কুপিয়ে মারাত্মকভাবে জখম করা হয়েছে। ওই সৈনিকের নাম জানে আলম (৪২)। তিনি উপজেলার কোলাগাঁও ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মৃত আবুল কালামের পুত্র। বুধবার রাত সাড়ে ১০টায় স্থানীয় কিছু লোকজন হামলা চালিয়েছে। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

জানা গেছে, উপজেলার কোলাগাঁও ইউনিয়নের জানে আলম এক মাস আগে সেনা বাহিনী থেকে অবসরগ্রহণ করেন। বুধবার রাতে অতর্কিতভাবে তার উপর হামলা চালানো হয়। স্থানীয় লোকজন জানিয়েছেন, আলমগীর নামের এক রাজমিস্ত্রী সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সদস্যের কাছ থেকে মজুরির কিছু টাকা পেতেন। এ বিষয়টি মীমাংসা করতে স্থানীয় রমজান আলীসহ কয়েকজন দায়িত্ব নেন। বৈঠকে বাকবিতণ্ডার এক পর্যায়ে জানে আলমকে কুপিয়ে মারাত্মকভাবে জখম করে। ওই সময় রাজমিস্ত্রির পক্ষ হয়ে রমজান আলী ও তার লোকজন হামলা করে। তবে হামলার বিষয়টি রমজান অস্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, রাজমিস্ত্রির টাকা না দেওয়ার জের ধরে বৈঠকে স্থানীয় কিছু লোকজন হামলা করেছে। হামলার সঙ্গে তিনি জড়িত নয়।

পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানিয়েছেন, কি কারণে মারধর করেছে তা এখনো নিশ্চিত হতে পারেননি। তবে প্রাথমিক তদনেত্ম রাজমিস্ত্রির পাওয়ানা টাকা পরিশোধ না করা নিয়ে হামলা করেছে বলে জানা গেছে। লিখিত অভিযোগ পেলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।