কিংস প্লেয়ার’ গেমসের নামে  অভিনব প্রতারণা, গ্রেফতার ১

0
136

নিজস্ব প্রতিবেদক:

নগরে প্রতারণার অভিযোগে মো.ফয়েজ (৬০) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল নগরের স্টেশন রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানায়, ফয়েজসহ  প্রতারণার এ ফাঁদে আরও তিনজন জড়িত৷ তারা হলেন মোস্তাক (৬৪), হাজী মনসুর (৬৫) ও ফরিদ (৫০)। তাদের গ্রেফতারে অভিযান চলছে।

কোতোয়ালি থানার ওসি মো. মহসীন জানান, প্রতারক চক্রটির সদস্য চারজন। তারা ‘কিংস প্লেয়ার’ নামে তিন তাস কার্ডের জুয়ার খেলার মাধ্যমে লোকজনকে ফাঁদে ফেলে। চারজনের মধ্যে  দুইজন ভিকটিমের পক্ষ নিয়ে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয় সর্বস্ব। এ চক্রের দলনেতা  চন্দনপুরার বাসিন্দা মোস্তাফিজ, দালালের ভূমিকা পালন করে হাজী মনসুর। অন্য দুজন থাকেন খেলোয়ারের ভূমিকায়।

দালাল প্রথমে ব্যবসার প্রলোভন দেখিয়ে টাগেট করা ব্যক্তিকে আপন করে নিয়ে তার চক্রের অন্যদের সাথে পরিচয় করিয়ে দেয়। এরপর চক্রের সদস্যরা দুভাগে বিভক্ত হয়ে দুজন টাগেটকৃত ব্যক্তির পক্ষে অবস্থান নেন। অপরদিকে দলনেতা নিজেই মূখ্য ভূমিকা পালন করে। চক্রটি প্রথমে টাগেটকৃত ব্যক্তিকে গেম খেলিয়ে সামান্য লাভ দেখায়। পরবর্তীতে আরও খেললে বড় অংকের টাকা পাওয়া যাবে বলে টাগেটকৃত লোককে জানায় চক্রটি।

কিন্তু  বড় অংকের টাকা পেতে হলে প্রতিপক্ষকে নিজের হেফাজতে বড় অংকের টাকাও দেখাতে হয়। এসময় নিজেদের ( ভিকটমের পক্ষে থাকা দুজন) মধ্যে বড় অংকের টাকা আছে জানিয়ে বাকি টাকা টাগেট করা ব্যক্তিকে জোগাড়  করতে বলে। এরপর ভিকটিম টাকা জোগাড় করলে কৌশলে ওই টাকাটি আত্মসাৎ করে পালিয়ে যায় সবাই।

পুলিশ জানায়, গত ১৫ জুন এক হোটেল ব্যবসায়ী তাদের প্রতারণার শিকার হয়ে কোতোয়ালি থানায় অভিযোগ দেন। গতকাল বুধবার বিকালে পুরাতন রেলষ্টেশন এলাকা থেকে ফয়েজকে গ্রেফতার  করে পুলিশ। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ওসি মহসীন।