লুটের টাকায় এতিমদের খাবার!

0
156
আদালতে চট্টগ্রাম দক্ষিণ জেলা তাঁতী লীগ সভাপতি মাসুদের জবানবন্দি #
নিজস্ব প্রতিবেদক :
১৬ জুন দুপুরে জমিয়তুল ফালাহ মসজিদ এলাকা থেকে ৫ লাখ টাকা লুঠের ঘটনায় গ্রেফতার হওয়া চট্টগ্রাম দক্ষিণ জেলা তাঁতী লীগের সভাপতি মাসুদুর রহমান মাসুদ আদালতে স্বীকারোক্তি দিয়েছেন।
এতে তিনি বলেছেন, লুট করা টাকা থেকে ১০ হাজার টাকা খরচ করে এক বেলা ৫০ জন এতিমকে খাওয়ানোর মানত করেছিলেন। এজন্য তিনি লুঠটর টাকা থেকে ১০ হাজার টাকা রেখে দেন। ১৭ জুন দুুপুরে শাহ আমানত (রহ.) মাজারে তিন হাজার টাকা খরচ করে ৫০ জন এতিমকে খাওয়ান। বাকি সাত হাজার টাকা নিজের কাছে রেখে দেন মাসুদ।
মাসুদের উপলব্ধি, এতিমদের জন্য ১০ হাজার টাকা বরাদ্দ রেখে তিন হাজার টাকা খরচ করে বাকি টাকা পকেটে না রাখলে হয়তো পুলিশের হাতে ধরা পড়তেন না। এতিমদের অভিশাপে তারা ধরা পড়েছেন। স্বীকারোক্তিতে মাসুদ এও বলেছেন, তারা ইতিমধ্যে নগরের মুরাদপুর, টেক্সটাইল মোড় ও রুবি গেইট এলাকায় তিনটি ডাকাতির ঘটনা ঘটান। কিন্তু এসব ঘটনা আমলে নেয়নি পুলিশ।
জানা গেছে,  গত ১৬ জুন দুপুরে জমিয়তুল ফালাহ মসজিদ গেইটের পশ্চিম পাশে এক ব্যক্তির  কাছ থেকে ৫ লাখ টাকা ছিনতাই করে মাসুদসহ ৮জনের  ডাকাতদল। এ ঘটনায় গত ২৬ জুন রাতে  ৬ জন ধরা পড়েন। উদ্ধার হয় ডাকাতির ৫০ হাজার টাকা।
কোতয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, গ্রেফতারের পর চট্টগ্রাম দক্ষিণ জেলা তাতীলীগ সভাপতি মাসুদুর রহমান মাসুদ, মোক্তার হোসেন, এরশাদ, মো. সাদ্দাম, কামাল হোসেন ও শের আলিকে তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয় আদালত।