কোনো রোগীকে চিকিৎসা না দিয়ে ফিরিয়ে দিবেন না : ভূমিমন্ত্রী

0
93
শনিবার দুপুরে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল পরিদর্শন করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ

নিজস্ব প্রতিনিধি, আনোয়ারা :

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, করোনা ভাইরাসের চ্যালেঞ্জ মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা কঠোর পরিশ্রম করে যাচ্ছে প্রতিনিয়ত। নির্দেশনা দিয়েছেন করোনা সংকটে মানুষের পাশে দাঁড়াতে। আনোয়ারা-কর্ণফুলীসহ বিভিন্ন উপজেলার মানুষ এ হাসপাতালে সেবা নিতে আসেন। তাই সবার প্রতি আহ্বান করছি হাসপাতালে কোনো রোগীকে চিকিৎসা না দিয়ে ফিরিয়ে দিবেন না।

শনিবার দুপুরে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল পরিদর্শন শেষে সভাকক্ষে চিকিৎসকদের এক মতবিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন। তিনি আরো বলেন, দেশে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করেছে। এটি শুধু বাংলাদেশের নয়, বিশ্বব্যাপী সমস্যা। মানুষ যেন করোনাভাইরাস থেকে মুক্তি পেয়ে স্বাভাবিক জীবনে ফিরতে পারে, সেটিই আমরা চাই। করোনার সাথে মোকাবিলা করে আমাদের বেঁচে থাকতে হবে। এজন্য স্বাস্থ্যবিধি মেনে ঘরে বা বাইরে সকলকে মাস্ক পরার অনুরোধও করেন। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ মালেক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাহিদ মোহাম্মদ সাইফুদ্দীন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তানভীর আহমেদ চৌধুরী, ভূমিমন্ত্রীর একান্ত সহকারী সচিব রিদওয়ানুল করিম চৌধুরী সায়েম, আনোয়ারা থানার অফিসার ইনচার্জ দুলাল মাহমুদ, ভূমিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট ইমরান হোসেন বাবুসহ দলীয় অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং হাসপাতালের চিকিৎসকরা উপসি’ত ছিলেন।

ভূমিমন্ত্রীর একান্ত সহকারী সচিব রিদওয়ানুল করিম চৌধুরী সায়েম জানান, রোগীর স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে মন্ত্রী মহোদয়ের ব্যক্তিগত অর্থয়ানে হাসপাতালে জুড়ে লাগানো হবে সিসি ক্যামেরা, তৈরি করা হবে ২০ শয্যার আইসোলেশন বেড। এছাড়াও ভেন্টিলেটর, অক্সিজেনসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি প্রদান করা হবে। সে জন্য হাসপাতাল কর্তৃপক্ষের কাছে একটি তালিকাও চাওয়া হয়েছে। তালিকা পাওয়ার সাথে-সাথে কাজ শুরু করা হবে।