ফোন পেলে করোনা রোগীর বাসায় অক্সিজেন পৌঁছে দেবে কর্ণফুলী ছাত্রলীগ

0
178
করোনা রোগীদের সেবায় অক্সিজেন পৌঁছে দেবে কর্ণফুলী ছাত্রলীগ-সুপ্রভাত

নিজস্ব প্রতিনিধি, আনোয়ারা :

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যার সময়ের সাথে পালস্না দিয়ে বাড়ছে শ্বাসকষ্টের রোগীর সংখ্যাও। কোথাও না কোথাও অক্সিজেনের অভাবে প্রতিদিনই মারা যাচ্ছেন শ্বাসকষ্টের রোগী। অন্যদিকে অক্সিজেন সিলিন্ডারের উচ্চমূল্যের কারণে অনেকেইর পক্ষে কেনা সম্ভবও হচ্ছে না জীবন রক্ষাকারী এই অক্সিজেন। অক্সিজেনের এই যখন অবস্থা তখনই চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় করোনা আক্রান্ত রোগীদের জন্য ফ্রি অক্সিজেন নিয়ে হাজির হয়েছে কর্ণফুলী উপজেলা ছাত্রলীগ। কল দিলেই যেকোনো সময় উপজেলার যেকোনো জায়গায় ফ্রি অক্সিজেন ও পালস মিটারের নিয়ে হাজির হবেন তারা।

সোমবার বিকালে উপজেলার শিকলবাহা এলাকায় ফ্রি অক্সিজেন ও পালস অক্সিমিটারের সেবা কার্যক্রম উদ্বোধন করেন দড়্গিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহের। এসময়ে কর্ণফুলী উপজেলা ছাত্রলীগের আহবায়ক সাজ্জাদ হোসেন সাজিদ, যুগ্ম আহবায়ক এম. সাইফুউদ্দিন, সাইদুল ইসলাম টুটুল, ইফতেখার হোসেন রনি, গিয়াস উদ্দিন, আব্দুলস্নাহ আল নোমান, কফিল উদ্দিন। উপজেলার ৫টি ইউনিয়নে রোগীরা অক্সিজেন ও পালস অক্সিমিটারের সেবা কল করতে হবে চরপাথরঘাটা ০১৮২৪-৯৫৩৪৭০, চরলড়্গ্যা ০১৮৬-১৯১৬২১২, জুলদা ০১৮২০-৪০৮৫০৬, শিকলবাহা ০১৮১৯-৮১৮৮১৯, বডউঠান ০১৮৩০-২১৭৩৮২ নম্বরে আর কোনো অভিযোগ বা পরামর্শের জন্য ০১৮১৮-৮৫০৫২৫ নম্বরে।

কর্ণফুলী উপজেলা ছাত্রলীগের আহবায়ক সাজ্জাদ হোসেন সাজিদ বলেন, ৫টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে ফ্রি অক্সিজেন কার্যক্রম শুরু করছি। আগামীতে আরো সিলিন্ডার যুক্ত করবো। আমাদের হটলাইন নম্বরে ফোন করলে আমারা রোগীর ঘরে গিয়ে এই সেবা পৌঁছে দিবো। আমাদের চেষ্টা থাকবে যাতে কর্ণফুলীর মানুষ যেন অক্সিজেন সংকটে মারা না যায়।