চলে গেলেন কামাল লোহানী

0
68
কামাল লোহানী

সুপ্রভাত ডেস্ক :

বিশিষ্ট সাংবাদিক কামাল লোহানী মারা গেছেন। আজ শনিবার চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। তার ছেলে সাগর লোহানী কিছুক্ষণ আগে ফেসবুকে বাবার মৃত্যুর খবর নিশ্চিত করে স্ট্যাটাস দিয়েছেন। তিনি লিখেছেন, ‘বেঁধে রাখতে পারলাম না। চলে গেলেন কামাল লোহানী।

কামাল লোহানীর শারীরিক অবস্থার অবনতি হলে গত বুধবার (১৭ জুন) সকালে রাজধানীর একটি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখানে নমুনা পরীক্ষার পর গতকাল শুক্রবার সকালে করোনাভাইরাস পজেটিভ রিপোর্ট আসে। পরে তাকে মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট হাসপাতালে স্থানান্তর করা হয়।

কভিড১৯ আক্রান্ত কামাল লোহানীকে শুক্রবার রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়েছিল। এর আগে ফুসফুস কিডনির জটিলতা নিয়ে তাকে রাজধানীর পান্থপথের হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজেটিভ আসে।

দৈনিক মিল্লাত থেকে শুরু করে আজাদ, সংবাদ, পূর্বদেশ, দৈনিক বার্তায় সাংবাদিকতা করেছেন কামাল লোহানী। পালন করেছেন গুরুত্বপূর্ণ দায়িত্ব। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। 

এছাড়া সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী  দুইবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালকের দায়িত্ব পালন করেছেন।

তিনি উদীচী শিল্পী গোষ্ঠী, একাত্তরের ঘাতকদালাল নির্মূল কমিটি সম্মিলিত সাংস্কৃতিক জোটেরও উপদেষ্টা।