কমছে আলিয়া-করণ-সোনম-সালমানের ফলোয়ার

0
139

সুপ্রভাত ডেস্ক :
সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার পর ক্ষোভে ফুঁসছে নেট-জনতা। তার মৃত্যুর পর বলিউডে স্বজনপ্রীতির প্রসঙ্গ ফের আলোচনায়। এরই মধ্যে অনেক অভিনয়শিল্পী ও নির্মাতা স্বজনপ্রীতি প্রসঙ্গে মত ব্যক্ত করেছেন। তাদের মত, বলিউডের স্বজনপ্রীতির বলি সুশান্ত। সুশান্তের মৃত্যু বলিউডের ‘অন্ধকার দিক’ উন্মোচন করেছে।
গত রোববার (১৪ জুন) মুম্বাইয়ের বান্দ্রায় নিজ বাসভবনে আত্মহত্যা করেন সুশান্ত সিং রাজপুত। প্রতিভাবান এ তরুণ অভিনেতার মৃত্যুতে শোকে বিহ্বল বিনোদন অঙ্গন। সুশান্তের মৃতদেহ তার অ্যাপার্টমেন্টে সিলিং ফ্যানে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। ছয় মাস ধরে বিষণœতায় ভুগছিলেন সুশান্ত। তবে আত্মহত্যার নেপথ্যের কারণ উদঘাটনে এখনো তদন্ত চালিয়ে যাচ্ছে মুম্বাই পুলিশ।
সুশান্তের মৃত্যুর পরেই সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনার তুঙ্গে ওঠে স্বজনপ্রীতি প্রসঙ্গ। এই তর্কে নেটিজেনরা দুষছেন আলিয়া ভাট, সালমান খান, সোনম কাপুর, করণ জোহরকে। আর তার প্রভাব পড়েছে সোশ্যাল মিডিয়ায় ফলোয়ারের তালিকায়।
অভিনেত্রী কঙ্গনা রনৌত, যিনি বহু আগে থেকে স্বজনপ্রীতির বিরুদ্ধে সোচ্চার, তিনি সুশান্তের মৃত্যুর পর ফের একহাত নিয়েছেন বলিউডকে। ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম পিঙ্কভিলার প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।
সুশান্তের ভক্তরা অন্তর্জালে তাদের প্রতিক্রিয়া জানাচ্ছেন। পিঙ্কভিলার অনুসন্ধানে বেরিয়ে এসেছে, মাত্র কয়েক দিনে অন্তর্জালে কয়েকজন তারকার জনপ্রিয়তা কমেছে। সবচেয়ে বেশি ফলোয়ার হারিয়েছেন মহেশ ভাটের কন্যা আলিয়া ভাট। ইনস্টাগ্রামে চার লাখ ৪৪ হাজারের বেশি ফলোয়ার কমেছে আলিয়ার। অন্যদিকে তার মেন্টর নির্মাতা-প্রযোজক করণ জোহর এরই মধ্যে এক লাখ ৮৮ হাজারের বেশি ফলোয়ার হারিয়েছেন।
আলিয়া ও করণের পর তালিকায় রয়েছেন অনিল কাপুরের কন্যা সোনম কাপুর। তিনি ৮৪ হাজারের বেশি ফলোয়ার হারিয়েছেন। বাদ পড়েননি সুপারস্টার সালমান খানও। সোশ্যাল মিডিয়ায় তিনিও জনপ্রিয়তা হারিয়েছেন। এরই মধ্যে তাকে ৫০ হাজারের বেশি নেটিজেন আনফলো করেছেন।
অন্যদিকে, কয়েক দিনে হু হু করে বেড়েছে কঙ্গনা রানৌতের ফলোয়ার। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর একটি ভিডিও পোস্ট করেন কঙ্গনা। সেখানে ‘ছিচোড়ে’-কে সুশান্তের সেরা সিনেমা বলে মন্তব্য করেন অভিনেত্রী। তিনি প্রশ্ন তোলেন, সুশান্তের ছবিকে পুরস্কৃত না করে ‘গাল্লি বয়’-কে সব পুরস্কার দেওয়া হয়েছে। উল্লেখ্য, ‘গাল্লি বয়’ ছবিতে অভিনয় করেন আলিয়া ভাট। কঙ্গনার ওই ভিডিও পোস্ট ভাইরাল হয়। নেটিজেনরা কঙ্গনার প্রশংসায় মাতেন। মাত্র কয়েক দিনে কঙ্গনার টিমের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ফলোয়ার বাড়ে ১.৪৭ মিলিয়ন।
কঙ্গনার পর ফলোয়ার বাড়ে সুশান্তের ঘনিষ্ঠ বন্ধু কৃতি শ্যাননের। এ কদিনে তার ফলোয়ার বেড়েছে দুই লাখ ৯১ হাজারের বেশি। শ্রদ্ধা কাপুরের ফলোয়ার বেড়েছে দুই লাখ ৭০ হাজারের বেশি। কৃতি ও শ্রদ্ধা দুজনেই সুশান্তের শেষকৃত্যে উপস্থিত ছিলেন। সুশান্তের কথিত প্রেমিকা রিয়া চক্রবর্তীরও ফলোয়ার বেড়েছে। এ কদিনে তিনি অর্জন করেছেন দুই লাখ ১২ হাজারের বেশি ফলোয়ার।
এদিকে আদালতে গড়িয়েছে সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার বিষয়টি। সুশান্তের আত্মহত্যার সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগ এনে বলিউড সুপারস্টার সালমান খান, নির্মাতা-প্রযোজক করণ জোহরসহ আট জনের বিরুদ্ধে মামলা করেছেন সুধীর কুমার ওঝা নামের এক আইনজীবী। মামলায় সাক্ষীর তালিকায় অভিনেত্রী কঙ্গনা রানৌতের নাম রয়েছে।
ভারতীয় দ-বিধির ৩০৬, ১০৯, ৫০৪ ও ৫০৬ ধারা অনুযায়ী ভারতের বিহারের মুজাফফরপুর আদালতে ওই মামলা দায়ের করা হয়। আদালত ৩ জুলাই শুনানির দিন ধার্য করেছেন। মামলার অন্য আসামিরা হলেন- নির্মাতা আদিত্য চোপড়া, সাজিদ নাদিয়াদওয়ালা, সঞ্জয় লীলা বানসালি, ভূষণ কুমার, একতা কাপুর ও দীনেশ।
খবর : এনটিভিবিডি’র।