গ্রায়েম হিকসহ ক্রিকেট অস্ট্রেলিয়ায় চাকরি গেলো ৪০ জনের

0
77

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ঢেলে সাজানো হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। কমানো হলো সংস্থার লোকবল। নতুন এই সিদ্ধান্তে ৪০ জন কর্মী চাকরি হারালেন। এতে করে সিএ’র খরচ কমবে ৪০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার। বৈশ্বিক করোনা ভাইরাস মহামারীর কারণে আর্থিক সঙ্কট মোকাবেলায় খরচ কমানোর এ সিদ্ধান্ত নিয়েছে দেশটির ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার কর্তা-ব্যক্তিরা।
চাকরি হারালেন ২০১৬ সালে থেকে জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ করতে থাকা গ্রায়েম হিকও। যারা চাকরি হারিয়েছেন তাদের মধ্যে সবচেয়ে হাই-প্রোফাইল মুখ হলেন গ্রায়েম হিক। আর নির্বাহী পর্যায়ে হচ্ছে বেতন কাটছাঁট।
সিইও কেভিন রবার্টস সরে দাঁড়ানোয় ভারপ্রাপ্ত হিসেবে তার স্থলাভিষিক্ত হয়েছেন নিক হকলি। শীর্ষ পর্যায়ে এই পরিবর্তনের ২৪ ঘণ্টা পরই এলো খারাপ খবরটি। তবে সিএ চেয়ারম্যান আর্ল এডিংস জানিয়েছেন, শেফিল্ড শিল্ড, মার্শ কাপ, উইমেন্স ন্যাশনাল ক্রিকেট লিগ, বিবিএল ও ডব্লিউবিবিএল এর মতো ঘরোয়া মেজর টুর্নামেন্টের ওপর সংস্থার পুনর্গঠনের কোনো প্রভাব পড়বে না।
সেকেন্ড ইলেভেন কম্পিটিশন এবং অনূর্ধ্ব-১৫ ও অনূর্ধ্ব-১৭ লেভেলের ক্রিকেট আগামী অর্থ বছর পর্যন্ত বন্ধ থাকবে। তবে চলবে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট। হবে না কোনো অস্ট্রেলিয়া ‘এ’ সফর বা ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের কোনো ম্যাচ। বাজেট কমবে প্রশাসন, ট্রাভেল, মার্কেটিং ও এডভারটাইজিংয়ে।
খবর : বার্তা২৪’র।