যুক্তরাষ্ট্র থেকে সুরক্ষাসামগ্রী পাঠালেন নোবিপ্রবির প্রাক্তন শিক্ষার্থী তানভীর মুরাদ 

0
143

সুপ্রভাত ডেস্ক »

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) করোনাভাইরাস শনাক্তকরণ কেন্দ্রে করোনার নমুনা পরীক্ষা শুরু হয় গত ১১ মে থেকে। বেশকিছু সঙ্কট আর সমস্যা নিয়েই কেন্দ্রটিতে শুরু হয় নমুনা পরীক্ষা। শুরুর দিকে সঙ্কট কম থাকলেও ধীরে ধীরে সঙ্কট বাড়তে থাকে। কেএন-৯৫ মাস্ক, পিপিই, ফেসশিল্ডসহ বেশকিছু সুরক্ষাসামগ্রী অভাব রয়েছে এই কেন্দ্রটিতে।
সুদূর যুক্তরাষ্ট্র থেকেই সুরক্ষা সামগ্রীর অভাবের বিষয়টি জানেন বিশ্ববিদ্যালয়টির চতুর্থ ব্যাচের ফার্মেসি বিভাগের প্রাক্তন শিক্ষার্থী বর্তমানে যুক্তরাষ্ট্রপ্রবাসী মো. তানভীর মুরাদ। এরপর তিনি নিজ উদ্যোগে ইউএসএ স্ট্যান্ডার্ড ৪০০ ইউনিট কেএন-৯৫ মাস্ক, ১০০ ইউনিট ফেসশিল্ড, ৫০০ ইউনিট সার্জিক্যাল মাস্ক, ১০ ইউনিট পিপিই পাঠানোর ব্যবস্থা করেন। এর মধ্যে তিনি সব সুরক্ষা সামগ্রী যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে কুরিয়ার করেছেন। আগামী ১৪ দিনের মধ্যে এসব সুরক্ষা সামগ্রী নোবিপ্রবিতে পৌঁছাবে বলে দৈনিক সুপ্রভাতকে নিশ্চিত করেছেন তানভীর মুরাদ।
তানভীর মুরাদ বলেন, বাংলাদেশের মানুষের ঋণ কিছুটা শোধ করার চেষ্টায় ১০০০ মেডিক্যাল ইকুইপমেন্ট প্রেরণ করেছি। আমি এই বিশ্ববিদ্যালয়ের চতুর্থ ব্যাচের একজন প্রাক্তন ছাত্র। আমার ছাত্রজীবনে আমি জনগণের ট্যাক্সের টাকায় সরকারি ছাত্র হলে থেকেছি। সরকারি বিশ্ববিদ্যালয়ে পড়েছি। নোয়াখালীর মানুষের অতিথেয়তা আমাকে মুগ্ধ করেছে সব সময়। তাই নোয়াখালী তথা নোবিপ্রবির প্রতি আমার ভালোবাসা অফুরান।
উল্লেখ্য, তানভীর মুরাদ বর্তমানে যুক্তরাষ্ট্রের বোস্টনে বসবাস করছেন। তিনি যুক্তরাষ্ট্রের ক্যামব্রিজ কলেজ থেকে এমবিএ এবং নিও হ্যাম্পশায়ার ইউনিভার্সিটি, যুক্তরাষ্ট্র হতে মাস্টার্স ইন ইনফরমেশন টেকনোলজি সম্পন্ন করে বর্তমানে পিএইচডি করছেন।