বিদেশি অস্ত্র-গুলিসহ গ্রেফতার ২ পুলিশের দাবি, ইউপিডিএফ কর্মী

0
98
অস্ত্রসহ গেফতার দুই যুবক

নিজস্ব প্রতিবেদক :
নগরে বিদেশি অস্ত্র-গুলিসহ দুজনকে গ্রেফতার করে পুলিশ দাবি করছে, তারা পার্বত্য চট্টগ্রামভিত্তিক সংগঠন ইউপিডিএফ এর সংস্কারপন্থি অংশের কর্মী। তবে পুলিশের দাবি নাকচ করে দিয়েছে সংগঠনটি।
জানা গেছে, সোমবার দিবাগত গভীর রাতে নগরের বালুছড়া এলাকা থেকে চারটি বিদেশি পিস্তল, চারটি ম্যাগাজিন ও ২০ রাউন্ড গুলিসহ প্রকাশ তালুকদার (২৯) ও জনপ্রিয় চাকমা (৩০)কে গ্রেফতার করা হয়।
বায়েজিদ বোস্তামি থানার ওসি প্রিটন সরকার জানান, বালুছড়া পুলিশের চেকপোস্টে তল্লাশির সময় অস্ত্র ও গুলিসহ তাদের গ্রেফতার করা হয়। অস্ত্রগুলো খাগড়াছড়ির ইউপিডিএফ’র (গণতান্ত্রিক) এক নেতার জন্য আনা হয়েছে বলে পুলিশকে জানান তারা।
অস্ত্রগুলো নেয়ার জন্য জনপ্রিয় চাকমা খাগড়াছড়ি জেলা থেকে হাটহাজারি আসেন। রুনেল নামে এক যুবক তাকে অস্ত্রগুলো দিয়েছেন। প্রকাশ তাকে হাটহাজারী থেকে শহরে নিয়ে আসেন। রাতে অক্সিজেন এলাকায় জেলা পরিষদ আবাসিক এলাকায় প্রকাশের বাসায় তার থাকার কথা ছিল বলে জানান ওসি।
সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) আশিকুর রহমান জানান, অস্ত্রগুলো খাগড়াছড়িতে তুরু নামে তাদের সংগঠনের শীর্ষ নেতার কাছে নিয়ে যাওয়ার কথা। সাংগঠনিক কর্মী রুনেল বান্দরবান থেকে অস্ত্রগুলো চট্টগ্রামে নিয়ে আসেন।
ইউপিডিএফ (গণতান্ত্রিক) প্রচার সম্পাদক মিটন চাকমা পুলিশকে জানিয়েছেন, প্রকাশ ও জনপ্রিয় নামে তাদের কোনো কর্মী নেই। তুরু তাদের সংগঠনের সভাপতি হলেও উদ্ধার করা অস্ত্রের বিষয়ে তার বা সংগঠনের কোনো সম্পৃক্ততা নেই।