সিআইইউ :ভার্চুয়াল ওপেন ডে শুরু হচ্ছে কাল

0
25
অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীদের উচ্চশিক্ষার স্বপ্নকে বাস্তবে রূপ দিতে এগিয়ে এসেছে সিআইইউ

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ইচ্ছা, সচেতন অভিভাবকদের আগ্রহ আর কর্তৃপক্ষের নিরাপদ ব্যবস্থাপনা নিশ্চিতের মধ্য দিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) আগামীকাল ৭ জুন (রোববার) থেকে শুরু হচ্ছে ‘ভার্চুয়াল ওপেন ডে’।
করোনা ভাইরাসের এই দুর্যোগে পড়ালেখার গতি নিয়ে যেখানে পরিবারের সবাই চিন্তিত, তখন সিআইইউ’র এই ধরনের ভর্তি কার্যক্রম ছাত্র-ছাত্রীদের স্বপ্ন পূরণে মাইলফলক হয়ে কাজ করবে বলে জানিয়েছেন তারা।
সকাল ১০টা থেকে ভার্চুয়াল ওপেন ডে’র ভর্তি কার্যক্রম শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। ২০২০ সালের সামার সেমিস্টারে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য আগামি ১১ জুন পর্যন্ত অনলাইনে এই কার্যক্রমের আয়োজন করেছে সিআইইউ কর্তৃপক্ষ।
তবে সরাসরি ভর্তি হওয়া ছাড়াও যে কোনো শিক্ষার্থী বাড়িতে বসেও করোনার এই দুঃসময়ে অনলাইনের মাধ্যমে পছন্দের সাবজেক্ট নিয়ে পড়ার সুযোগ পাবেন।
ওয়েব সাইট, ফেসবুক, ইন্সট্রগ্রাম, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, লিঙ্কডইনসহ জিজিটাল দুনিয়ার সবখানেই এখন মিলছে সিআইইউর সামার সেমিস্টারের ভর্তি তথ্য।
এছাড়া দেশের সর্বাধিক জনপ্রিয় পত্রিকাগুলোর অনলাইন, এফএম রেডিও ও টেলিভিশন চ্যানেলে ঘন্টায় ঘন্টায় প্রচারিত হচ্ছে সিআইইউর ভার্চুয়াল ওপেন ডে’র ভর্তি তথ্য।
বিস্তারিত তথ্যের জন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ০১৯৪৬-৯৭৩৭৭৮ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।
ওয়েবসাইটেও পাওয়া যাচ্ছে তথ্য। ঠিকানাটি হল:www.ciu.edu.bd। এছাড়া সিআইইউর ফেসবুক পেইজ:
facebook.com/chittagongindependentuniversity তে ঢুকেও পাওয়া যাবে ভার্চুয়াল ওপেন ডে’র আদ্যোপান্ত।
কর্তৃপক্ষ জানান, ভার্চুয়াল ওপেন ডে’র আওতায় শিক্ষার্থীরা পাচ্ছেন স্পট অ্যাডমিশন, সেমিস্টার ফি ওয়েবার, স্কলারশিপ, ক্যারিয়ার আড্ডা, যৌথ শিক্ষা কার্যক্রমের হরেক-রকম তথ্যসহ নানান সুবিধা।
বর্তমানে সিআইইউতে বিজনেস স্কুল, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস ও স্কুল অব ল প্রোগ্রামের অধীনে রয়েছে একাধিক সাবজেক্ট। রয়েছে শিক্ষার্থীদের ক্লাব কার্যক্রম।
সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, করোনার এই দুঃসময়ে শিক্ষার্থীদের পড়ালেখার পাঠ পিছিয়ে যাবে তা কখনই কাম্য নয়। ঘরে বন্দী থাকা শিক্ষার্থীদের মনের ইচ্ছাকে বাস্তবে রূপ দিতে সিআইইউ এই ধরণের ভার্চুয়াল ওপেন ডে’র আয়োজন করেছে বলে মন্তব্য করেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। বিজ্ঞপ্তি