জাতিসংঘ পুরস্কারে ভূষিত হওয়ায় ভূমিমন্ত্রীকে সাংবাদিক নেতৃবৃন্দের অভিনন্দন

0
87

ই-নামজারি বাস্তবায়ন করে জনসেবায় অসামান্য অবদান রাখার জন্য বাংলাদেশের ভূমি মন্ত্রণালয় জাতিসংঘের সম্মানজনক পুরস্কার অর্জন করেছে। ভূমিমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের খুব কম সময়ের মধ্যেই সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এ সক্ষমতা অর্জনে সক্ষম হয়েছেন। জাতিসংঘ প্রদত্ত এই অর্জনের জন্য চট্টগ্রাম প্রেস ক্লাবের আজীবন দাতা সদস্যকে চট্টগ্রাম প্রেস ক্লাব এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।
এক যুক্ত বিবৃতিতে প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস ও সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শামসুল ইসলাম বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবুর হাত ধরে মানুষের কল্যাণের মহান ব্রত নিয়ে রাজনীতিতে প্রবেশ করেন সাইফুজ্জামান চৌধুরী। প্রধানমন্ত্রীর টানা তৃতীয়বারের মতো জয়ের পর ভূমি মন্ত্রণালয়ের মতো জনগুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে তাকে নিযুক্ত করেন। এরপর থেকে ঐ মন্ত্রণালয়কে একটি আধুনিক, ডিজিটাল মন্ত্রণালয় হিসেবে প্রতিষ্ঠার জন্য কঠিন চ্যালেঞ্জ গ্রহণ করেছেন। তার কাজের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশের ভূমি মন্ত্রণালয় আজ বিশ্বদরবারে স্থান করে নিতে সক্ষম হয়েছে।
উল্লেখ্য, বর্তমানে দেশের ৪৮৫ টি উপজেলার ভূমি অফিস ও সার্কেল অফিস এবং ৩৬১৭ টি ইউনিয়ন ভূমি অফিসে ই-নামজারি বাস্তবায়নের মাধ্যমে জনসাধারণের ভোগান্তি অনেক কমে এসেছে।
সাংবাদিক নেতৃবৃন্দ তার এবং মন্ত্রণালয়ের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে এ প্রাপ্তির জন্য প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার প্রতিও অভিনন্দন জানান।