করোনাকে হারিয়ে সুস্থ তৌফিক উমর

0
43

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
করোনা ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে উঠলেন পাকিস্তানের প্রাক্তন ওপেনার তৌফিক উমর। দুই সপ্তাহ আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। কিন্তু সর্বশেষ পরীক্ষায় নেগেটিভ এসেছে পরীক্ষার ফলাফল। পাকিস্তানের জাতীয় জুনিয়র নির্বাচন কমিটির সদস্য তৌফিক। করোনায় আক্রান্ত হওয়ার পর ঘরেই আইসোলেশনে ছিলেন তিনি। শুক্রবার তিনি ভাইরাস থেকে মুক্তির কথা জানিয়েছেন। একইসঙ্গে করোনার বিরুদ্ধে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন সবাইকে। বলেছেন, নিজেদের খেয়াল রাখুন, প্রত্যেকের কাছে এটাই আমার আবেদন। কোভিড ১৯-কে সিরিয়াসলি নিন সবাই। সামাজিক দূরত্ব আর সতর্কতা ব্যবস্থা নিতেই হবে সবাইকে।
৩৮ বছর বয়সি উমর পাকিস্তানের হয়ে ৪৪ টেস্ট ও ২২ ওয়ানডে খেলেছেন। তিনি বলেছেন, দুই সপ্তাহ আগে নিজেকে একটা ঘরে বদ্ধ করে ফেলেছিলাম। শিশুদের ও পরিবারের বয়স্ক লোকদের থেকে একেবারে দূরে ছিলাম। করোনা হলেও আতঙ্কিত হওয়ার দরকার নেই মানুষের। আমি বলব, সবাই যেন রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর দিকে নজর দেন।
পাকিস্তানে করোনা আক্রান্ত হয়ে এর আগে দু’জন প্রথম শ্রেণির ক্রিকেটারের মৃত্যু হয়েছে। তারা হলেন করাচির রাজু শেখ ও পোশোয়ারের জাফর সরফরাজ। ৪৩ ম্যাচে ১১৬ উইকেট নেওয়া লেগস্পিনার রাজুর মৃত্যু হয়েছে চলতি সপ্তাহের গোড়ায়। ৫০ বছর বয়সি আর এক জন প্রথম শ্রেণির ক্রিকেটার জাফর সরফরাজের মৃত্যু হয়েছে এপ্রিলে।
খবর : আনন্দবাজার’র।