বেসরকারি হাসপাতালে স্বাস্থ্যসেবা পাওয়া কঠিন হয়ে পড়েছে : মেয়র

0
129
ফিতা কেটে করোনা টেস্টিং বুথ উদ্বোধন করছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন- সুপ্রভাত
প্রেস ক্লাব ও কাট্টলীতে স্থাপন করোনা টেস্টিং বুথ

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বেসরকারি হাসপাতালগুলোতে  স্বাস্থ্যসেবা পাওয়া কঠিন হয়ে পড়েছে’  যারা এই সময়ে রোগীদেরকে স্বাস্থ্যসেবা দেয়ার ক্ষেত্রে গড়িমসি করছে এবং তাদের অবহেলার কারণে রোগীরা মৃত্যুবরণ করছে, তারা আসলে শাস্তিযোগ্য কাজ করছে। আমি আশা করি  বেসরকারি হাসপাতালগুলো এমন আচরণ থেকে বিরত থাকবেন।

বৃহস্পতিবার সকালে প্রেস ক্লাব ও উত্তর কাট্টলী হাসেম নাজির হেলথ সেন্টারে করোনা টেস্টিং বুথের উদ্বোধনকালে মেয়র এসব কথা বলেন। এসময় প্যানেল মেয়র ড. নেছার উদ্দিন আহমেদ মঞ্জু, কাউন্সিলর নাজমুল হক ডিউক, সিটি মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, প্রধান স্বাস্খ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক নজরম্নল ইসলাম, সহ সভাপতি সালাউদ্দিন মো. রেজা, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী, প্রেসক্লাবের অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, গ্রন’গার সম্পাদক রাশেদ মাহমুদ, সমাজ সেবা ও আপ্যায়ন সম্পাদক আইয়ুব আলী, ব্র্যাকের প্রোগ্রাম ম্যানেজার ডা. রেশমা খানম প্রমুখ উপসি’ত ছিলেন।

বেসরকারি সংস্থার (ব্র্যাক) সহায়তায়  কোভিড-১৯ পরীক্ষার নমুনা সংগ্রহ করতে উন্নত প্রযুক্তির কিওস্ক এর মাধ্যমে স্থাপিত হচ্ছে। এসব বুথ থেকে নমুনা সংগ্রহ করবে এবং সেগুলো পরীক্ষাগারে  পাঠানো হবে।

এ প্রসঙ্গে সিটি মেয়র আরো বলেন, আমরা অন্যান্য বেসরকারি প্রতিষ্ঠানগুলোকেও এ জাতীয় ধারণা নিয়ে এগিয়ে আসতে উৎসাহ দিচ্ছি। অবশ্যই, এই ধরনের সুযোগ-সুবিধা করোনা টেস্ট বাড়াতে বাড়তি সুবিধা দেবে।

বুথগুলো প্রতিদিন সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত গড়ে ৩০ জনের নমুনা সংগ্রহ করবে। তিনি জানান, এই বুথের মাধ্যমে নমুনা সংগ্রহ করতে জনবলও কম লাগবে।

প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস প্রেস ক্লাবে করোনা টেস্টিং বুথ স্থাপনের জন্য সিটি মেয়রের নিকট কৃতজ্ঞতা প্রকাশ জানিয়ে বলেন, চট্টগ্রামের হাসপাতালগুলোতে সাংবাদিকদের জন্য অনত্মত ২টি আইসিইউ বেড বরাদ্দ রাখা হলে সংবাদকর্মীরা উপকৃত হবেন। বিজ্ঞপ্তি