চমেকে ৪টি নমুনা কালেকশন বুথ হস্তান্তর করল চিটাগাং চেম্বার

0
71
চিটাগাং চেম্বার বৃহস্পতিবার চমেকে ৪টি করোনার নমুনা কালেকশন বুথ হস্তান্তর করে

নিজস্ব প্রতিবেদক :
কোভিড-১৯ টেস্টের নমুনা সংগ্রহের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ৪টি কালেকশন বুথ হস্তান্তর করল দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। বৃহস্পতিবার (৪ জুন) সকালে চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম এর পক্ষে পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবিরের কাছে কালেকশন বুথগুলো হস্তান্তর করেন। এ সময় হাসপাতালের সহকারী পরিচালক ডা. রনজিত পালিত ও চেম্বার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
জানতে চাইলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবির বলেন, ‘আগে আমাদের তিনটি বুথ ছিল। এখন এই চারটি পাওয়ায় সাতটি বুথ হলো। তবে জনবল সঙ্কটের কারণে নতুন করে এখন দুটি এবং কয়েকদিন পর আরো দুটি চালু করা হবে। এসব বুথ চালু করা হলে হয়তো নমুনা দিতে মানুষের ভোগান্তি কিছুটা কমে আসবে।
উল্লেখ্য, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়া এবং সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে চেম্বারের পক্ষ থেকে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে আরো ৩টি নমুনা কালেকশন বুথ স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যাতে নগরীর ঝুঁকিপূর্ণ জায়গাসমূহে পর্যাপ্ত নমুনা সংগ্রহের মাধ্যমে সেবা নিশ্চিত করা যায়।
বিশেষ করে নমুনা কালেকশনের সুবিধা শুধুমাত্র সেন্টারসমূহে বিদ্যমান এবং করোনাবিহীন উভয় রোগীদের সংমিশ্রণ হচ্ছে বিধায় এসব কেন্দ্রের উপর মানুষের চাপ বৃদ্ধি পাচ্ছে। এ চাপ নিরসনের লক্ষ্যে স্বাস্থ্যবিধি অনুসরণ করে মহানগরীর বিভিন্ন পয়েন্টে বুথসমূহ স্থাপন সরকারি ব্যবস্থাপনার পাশাপাশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ইতিমধ্যে চমেকে নমুনা কালেকশনের জন্য একটি ফ্লু কর্নার রয়েছে। সেই কর্নারের তিনটি বুথ থেকে নমুনা সংগ্রহ করা হয়ে থাকে। কিন্তু এতে মানুষের প্রচুর ভিড় দেখা যাচ্ছে। এতে নমুনা দিতে এসে সুস্থ মানুষও করোনায় আক্রান্ত হচ্ছে বলে ধারণা করা হচ্ছে। এই দুর্ভোগ দূর করতে চেম্বারের পক্ষ থেকে তিনটি বুথ হস্তান্তর করা হলো।