সাতকানিয়ায় করোনা উপসর্গে  আইনজীবীর মৃত্যু

0
111

নিজস্ব প্রতিনিধি, সাতকানিয়া :

সাতকানিয়ায় জ্বর আর প্রচণ্ড শ্বাস কষ্ট নিয়ে এক আইনজীবী মারা গেছেন। মৃত্যুবরণকারী আইনজীবীর নাম মাহবুবুল হক (৬২)। তিনি সাতকানিয়া আদালতে সিনিয়র আইনজীবী হিসেবে দীর্ঘ কর্মজীবন অতিবাহিত করেন।  অ্যাডভোকেট মাহবুব উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড গারাংগিয়া মুন্সি মাঝির পাড়া এলাকার মৃত মাওলানা এজহারম্নল হকের ছেলে। সাতকানিয়া আদালতে আইনজীবী হিসেবে কাজ করার সুবাদে তিনি মারা যাওয়ার পূর্ব পর্যন্ত পৌর সদরের সতি পাড়া এলাকায় ভাড়া বাসায় পরিবার পরিজন নিয়ে অবস্থান করতেন। আইনজীবী মাহবুবুল হকের ২ মেয়ে  ১ ছেলে রয়েছে।

সাতকানিয়া আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন আহমদ চৌধুরী কচির জানান, গত মঙ্গলবার সতি পাড়া ভাড়া বাসায় মাহবুবুল হকের শরীরে জ্বরসহ শ্বাস কষ্ট শুরু হলে তাকে চট্টগ্রাম মহানগরের পার্ক ভিউ বেসরকারি হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসক তার বুকের এক্সরে করেন। এক্সরে রিপোর্ট ভাল না হওয়ায় পার্ক ভিউ’র চিকিৎসকরা তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাত সাড়ে ৯টার সময় মাহবুবুল হক মৃত্যুবরণ করেন।

বিষয়টি নিশ্চিত করেন সাতকানিয়া আদালতে কর্মরত আইনজীবী হাফিজুর রহমান মানিক ও সোনাকানিয়া ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আবদুর রহিম।

তারা বলেন, মাহবুবল হক করোনা উপসর্গ নিয়ে মারা গেলেও তার নমুনা পরীক্ষার রিপোর্ট এখনো পাওয়া যায়নি। রিপোর্ট পাওয়ার তিনি করোনা বা কোভিড-১৯ আক্রান্ত ছিলেন কিনা নিশ্চিত করে বলা যাবে ।

যোগাযোগ করা হলে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল মজিদ ওসমানী বলেন, রাতেই স্বাস্থ্যবিধি মেনে ধর্মীয় আনুষ্ঠিকতার মাধ্যমে মাহবুবুল হককে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়।