টি-টোয়েন্টি বিশ্বকাপ নিউজিল্যান্ডে আয়োজনের প্রস্তাব!

0
63

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে যে প্রস্তাব দিয়েছেন ডিন জোন্স তা শুনে অস্ট্রেলিয়ার নিশ্চয়ই ভালো লাগার কথা নয়। করোনাভাইরাস মহামারীর কারণে অস্ট্রেলিয়ার মাটিতে এই টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষৎ এখন অনিশ্চিত। ১০ জুন এই বিশ্বকাপের ব্যাপারে আইসিসি আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানাবে। এই অনিশ্চয়তার মধ্যে অক্টোবর-নভেম্বরের এই বিশ্বকাপ যাতে আয়োজন করা সম্ভব হয়- সেজন্য বিকল্প একটা প্রস্তাব দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক টেস্ট ব্যাটসম্যান ডিন জোন্স। তিনি বলেছেন- এই বিশ্বকাপ অস্ট্রেলিয়ার বদলে নিউজিল্যান্ডে আয়োজন করতে। কারণ করোনাভাইরাসের সঙ্কট নিউজিল্যান্ড এখন প্রায় পুরোপুরি কাটিয়ে উঠেছে।
ডিন জোন্সের এই প্রস্তাব শুনে ক্রিকেট অস্ট্রেলিয়া কি প্রতিক্রিয়া জানিয়েছেন সেটা অবশ্য জানা যায়নি। তবে এটা নিশ্চিত যে, জোন্সের এই প্রস্তাব শুনে ক্রিকেট অস্ট্রেলিয়ার মোটেও খুশি হওয়ার কথা নয়!
৩ জুন, বুধবার নিজের টুইট বার্তায় ডিন জোন্স এই প্রস্তাবের কথা বলেন। যুক্তি হিসেবে তিনি দেখান- ‘নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আর্দেন সামনের সপ্তাহের মধ্যে তার দেশে করোনাভাইরাস কারণে ঘোষিত সতর্কতার স্তর-একে নামিয়ে আনবেন বলে জানিয়েছেন। যার অর্থ হলো সামাজিক দুরুত্বের আর কোনো প্রয়োজন পড়বে না। সেই সঙ্গে গণজমায়েত বা ভিড়ের ওপরও নিষেধাজ্ঞা আর থাকছে না। তাহলে তো টি-টোয়েন্টি বিশ্বকাপ নিউজিল্যান্ডেই হতে পারে?
নিউজিল্যান্ড সংবাদ মাধ্যম জানিয়েছে- আগামী এক সপ্তাহের মধ্যে নিউজিল্যান্ডে সব ধরনের চলাচল আবার আগের মতো অবস্থায় ফিরিয়ে আনার ঘোষণা দেওয়া হতে পারে। ব্যবসা-বাণিজ্যে, চলাচল ও গণজমায়েতের ওপর থেকে সব নিষেধাজ্ঞা প্রত্যাহারের পথে রয়েছে নিউজিল্যান্ড। তবে সীমান্ত এবং বিমানবন্দরে এখনো সতর্কতার মাত্রা ও বিধি-নিষেধ জারি রেখেছে নিউজিল্যান্ড।
খবর : বার্তা২৪’র।