পণ্যের মূল্য তালিকা না থাকায় মামলা

0
139
নগরীতে মঙ্গলবার জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান

নিজস্ব প্রতিবেদক:
পণ্যের গায়ে নেই উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ। দোকানগুলোতে নেই পণ্যের মূল্য তালিকা। এসব অনিয়মের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। এসময় ৫টি মামলায় জরিমানা আদায় করা হয়েছে।
মঙ্গলবার (২ জুন) নগরীর পতেঙ্গা, ইপিজেড, বন্দর, পাহাড়তলী, আকবরশাহ, পাঁচলাইশ, খুলশী, চকবাজার, চান্দগাঁ এলাকায় অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: জিল্লুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার।
জানা গেছে, করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। এসময় বাজার মনিটরিং করার সময় মুদিরদোকান ও কনফেকশনারি দোকানে গিয়ে দেখা যায় পণ্যের মূল্য তালিকা নেই। আবার পণ্য আছে কিন্তু উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ নেই। পৃথক অভিযানে ৫ মামলায় ৮ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
এদিকে নগরীর বাকলিয়া, সদরঘাট, কোতোয়ালী, ডবলমুরিং ও হালিশহর এলাকায় অভিযান পরিচালনা করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিক উর রহমান। অভিযানে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি না মানায় পৃথক ৫টি মামলায় ৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।