শচীনকে নতুন চ্যালেঞ্জ যুবরাজের

0
92

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
লকডাউন আবহে চলতি মাসের মাঝামাঝি সময়ে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে তার জাতীয় দলের তিন সতীর্থকে ‘কিপ ইট আপ’ চ্যালেঞ্জে স্বাগত জানিয়েছিলেন যুবরাজ সিং। ভিডিওতে ক্রস ব্যাট হাতে একটি ক্রিকেট বল নিয়ে জাগলিং করতে দেখা গিয়েছিল প্রাক্তন তারকা ব্যাটসম্যানকে। নিজের জাগলিং শেষ হলে ভিডিও শেষে রোহিত শর্মা, শচীন টেন্ডুলকার এবং হরভজন সিংকে সেই চ্যালেঞ্জ গ্রহণ করতে বলেছিলেন ‘পঞ্জাব কা পুত্তর’।
কিন্তু তার সেই চ্যালেঞ্জ যে ব্যুমেরাং হয়ে তার কাছেই ফিরে আসবে, সেটা ঘুণাক্ষরেও আঁচ করতে পারেননি ২০১১ বিশ্বজয়ের অন্যতম নায়ক। চোখ বেঁধে যুবরাজের সেই চ্যালেঞ্জ গ্রহণ করে পালটা যুবিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন মাস্টার-ব্লাস্টার। চোখ বেঁধে ভিডিওতে যুবরাজের চ্যালেঞ্জ নিয়ে শচীন বলেন, ‘যুবি তোমার চ্যালেঞ্জটা খুবই সহজ ছিল তাই আমি তোমার জন্য একটু কঠিন করে দিলাম চ্যালেঞ্জটা। আর এই চ্যালেঞ্জটার জন্য আমি কেবল তোমাকেই আমন্ত্রণ করছি বন্ধু।’
প্রত্যুত্তরে যুবি স্বীকার করে নেন যে তিনি ভুল মানুষকে তার চ্যালেঞ্জ নেওয়ার জন্য আমন্ত্রণ করেছিলেন। শচীনের ভিডিও দেখে যুবরাজ লেখেন, ‘আমি জানি কিংবদন্তি তোমায় চ্যালেঞ্জ দেওয়াটা আমার ভুল হয়েছে। তুমি যে পালটা চ্যালেঞ্জটা আমায় দিলে ওটার জন্য আমার এক সপ্তাহ সময় লাগবে তবে আমি চেষ্টা করব।’ দিনকয়েকের প্রস্তুতির পর এবার ব্যাটিং গ্রেট’কে পালটা দিলেন ছয় ছক্কার নায়ক।
বাড়ির রান্নাঘরে এবার চোখ বেঁধে বেলন চাকি হাতে টেনিস বল জাগলিং করতে দেখা গেল যুবিকে। বেলন চাকি দিয়ে তিনি ১০০ বার টেনিস বলটি জাগল করেছেন, এমনই দাবি করে শচীনকে নতুন ‘কিপ ইট আপ’ চ্যালেঞ্জে স্বাগত জানালেন তার অন্যতম প্রিয় শিষ্য। ভিডিওতে শচীনের উদ্দেশ্যে বার্তা দিয়ে যুবি বলেন, ‘মাস্টার তুমি বাইশ গজে বহু রেকর্ড ভেঙেছো। এবার রান্নাঘরে আমার এই সেঞ্চুরির রেকর্ড ভেঙে দেখাও।’ পুরো ভিডিও পোস্ট করতে না পারার জন্য মাস্টার-ব্লাস্টারের কাছে দুঃখপ্রকাশ করেছেন যুবি। একইসঙ্গে চ্যালেঞ্জ গ্রহণ করতে গিয়ে রান্নাঘরে অন্য কিছু যাতে না ভাঙে সেদিকেও শচীনকে খেয়াল রাখতে বলেছেন যুবি।
এরইমধ্যে সোশ্যাল মিডিয়ায় যুবরাজের পোস্ট করা ভিডিওতে প্রাক্তন সতীর্থকে নিয়ে মজা করতে ছাড়েননি টার্বুনেটর হরভজন সিং। যুবরাজের চোখের বাঁধন নিয়ে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন ভাজ্জি।
খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।