করোনা আক্রান্ত সাতকানিয়ার তরুণ ব্যবসায়ীর মৃত্যু

0
178

নিজস্ব প্রতিনিধি, সাতকানিয়া :

সাতকানিয়ায় করোনা আক্রান্ত এক ব্যবসায়ী মারা গেছেন। সোমবার বিকাল ৫টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ওই ব্যবসায়ী মারা যান। মৃত্যু বরণকারী ওই ব্যবসায়ীর নাম মো. নাজিম উদ্দিন (৩৫)। তিনি সাতকানিয়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড মধ্যম চরপাড়া আলী ফকিরের বাড়ি এলাকার মৃত আবদুল মান্নানের ছেলে। ব্যবসায়ী মো. নাজিম উদ্দিন লোহাগাড়া উপজেলার আমিরাবাদ এলাকায় ডাটা বাজার নামে একটি জুতার শোরম্নম পরিচালনা করতেন।

ঈদুল ফিতরের ১৩ দিন আগে নিজাম অসুস্থ হয়ে লোহাগাড়া মা-মনি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। সেখানে ২দিন চিকিৎসা নেয়ার পর হাসপাতাল কর্তৃপক্ষের করোনা সন্দেহ হলে তাকে ছাড়পত্র দিয়ে হাসপাতাল থেকে ছেড়ে দেন। সেখান থেকে তাকে সাতকানিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

পরবর্তীতে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর কেন্দ্রিয় নেতা ও কোভিড-১৯ সংক্রান্ত চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক ডা. আ. ম. ম. মিনহাজুর রহমান ও সাতকানিয়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল মজিদ ওসমানীর পরামর্শক্রমে ব্যবসায় নিজাম উদ্দিনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চমেক হাসপাতালে প্রথম দিকে তাকে ২৮ নম্বর সাধারণ ওয়ার্ডে চিকিৎসা দেয়া হয়।

পরে গত ২৪ মে তার নমুনা সংগ্রহ করা হয়। গত ২৭ মে তার মনুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসলে তাকে চমেক হাসপাতালের ১১ নম্বর করোনা ওয়ার্ডে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মো. নিজাম উদ্দিন সোমবার ৫টার দিকে মৃত্যুবরণ করেন।

সাতাকনিয়া পৌর কাউন্সিলর  যুবলীগ নেতা সাইফুল আলম সোহেল ব্যবসায়ী মো. নিজাম উদ্দিনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।