৩৮৭ জন যাত্রী নিয়ে ঢাকা গেল সুবর্ণ এক্সপ্রেস

0
57

নিজস্ব প্রতিবেদক :
স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করে রোববার সকাল ৭টায় ৩৮৭ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে চট্টগ্রাম স্টেশন ছেড়েছে সুবর্ণ এক্সপ্রেস। এর আগে সামাজিক দূরত্বসহ নানা নিয়ম মেনে চট্টগ্রাম রেলস্টেশনে ঢুকেন যাত্রীরা। এসময় ছিল না কোনো জটলা।
৩ মিটার দূরত্ব থেকে মুখে মাস্ক লাগিয়ে ট্রেনে ওঠার সময় প্রত্যেকের হাত হ্যান্ড স্যানিটাইজার দিয়ে পরিষ্কার করতে হয়েছে। দু’জনের সিটে বসানো হয়েছে একজন যাত্রীকে।
যাত্রী উঠার আগে কতৃপক্ষ সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের প্রত্যেকটি বগি পরিষ্কার-পরিচ্ছন্ন করে রাখে। পুরো ট্রেনে ছিটানো হয় জীবাণুনাশক স্প্রে। ওয়াশরুমে রাখা হয়েছে হ্যান্ড স্যানিটাইজার ও টিস্যু। ট্রেনের কর্মচারীদের সবার মুখে ছিল মাস্ক, হাতে ছিল গ্লাভস।
রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী জানান, সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের মোট সিট ৪৫৪টি। এর মধ্যে বিক্রি হয়েছে ৩৮৭টি। এ ৩৮৭ জন যাত্রী নিয়ে রোববার সকাল ৭টায় ঢাকার উদ্দেশে ট্রেনটি ছেড়ে যায়। বিকাল ৫টায় সোনার বাংলা ও রাত সাড়ে ১০টায় উদয়ন চট্টগ্রাম ছেড়ে যাবে বলে জানান তিনি।

রতন কুমার চৌধুরী আরও জানান, ইতিমধ্যে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ২৯৭টি টিকিটের মধ্যে ১০৭টি, উদয়ন এক্সপ্রেসের ৩১৬টি সিটের মধ্যে ১৮০টি টিকিট বিক্রি হয়েছে।
রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনসার আলী বলেন, স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি নিশ্চিত করেই ট্রেন পরিচালনা করা হচ্ছে। যাত্রীরা এক দরজা দিয়ে ঢোকার ও অন্য দরজা দিয়ে বের হওয়ার ব্যবস্থা করেছি।