সিরি-এ’র আগেই মাঠে গড়াবে কোপা ইতালিয়া

0
74

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :

সিরি-এ লিগ পুনরায় শুরু হওয়ার কথা আগামী ২০ জুন। তার আগে কোপা ইতালিয়ার শেষ পর্ব শুরু হয়ে যাবে বলে জানা গেছে। ইতালিয়ান শীর্ষ সারির ২০টি ক্লাবই এ ব্যাপারে ভোটের মাধ্যমে তাদের মতামত জানিয়েছে। ফলে করোনা পরবর্তী সংকট কাটিয়ে লা লিগার আগেই ইতালিয়ান ফুটবল মৌসুম পুনরায় শুরু হচ্ছে।
এক বিবৃতিতে সিরি-এ কর্তৃপক্ষ জানিয়েছে ইতালির ২০১৯-২০ মৌসুম কোপা ইতালিয়ার মাধ্যমে পুনরায় শুরু হচ্ছে। কোপা ইতালিয়ার ফাইনাল অনুষ্ঠিত হবে ১৭ জুন।
যদিও বাকি থাকা ম্যাচগুলোর পূর্ণাঙ্গ সূচী এখনো ঘোষণা করা হয়নি। করোনার কারণে ৯ মার্চ থেকে বন্ধ হবার আগ পর্যন্ত সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে ইন্টার মিলান-নাপোলি ও জুভেন্টাস-এসি মিলানের খেলা বাকি ছিল।
এর আগে মিলান সভাপতি পাওলো স্কারোনি জানিয়েছিলেন করোনার পরে কোপা দিয়ে পুনরায় ফুটবল শুরু করার ব্যপারে তার ক্লাবের আপত্তি আছে।
ক্লাবগুলোর ভোটে আরো সিদ্ধান্ত হয়েছে ২০ জুন থেকে শুরু হওয়া লিগের প্রথম দিন চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ম্যাচগুলো হলো করোনার ঠিক আগে বন্ধ হয়ে যাওয়া আটালান্টা বনাম সাসোলো, হেলাস ভেরোনা বনাম কাগলিয়ারি, ইন্টার মিলান বনাম সাম্পদোরিয়া এবং তোরিনো বনাম পার্মা। এরপর থেকে বাকি থাকা ১২ রাউন্ডের ম্যাচ পূর্ণাঙ্গ সূচীতে স্বাভাবিক নিয়মে চলবে।
ল্যাজিওর থেকে এক পয়েন্ট এগিয়ে ৬৩ পয়েন্ট নিয়ে টানা নবম শিরোপা জয়ের পথে দারুণ ছন্দে রয়েছে জুভেন্টাস। আট পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে রয়েছে ইন্টার মিলান।
খবর : ডেইলিবাংলাদেশ’র।