কাপ্তাইয়ে করোনা উপসর্গ নিয়ে স্বাস্থ্যকর্মীর মৃত্যু

0
80
মারা যাওয়া স্বাস্থ্যকর্মী

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলায় করোনা উপসর্গ নিয়ে রোববার বিকালে এক স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তির নাম থুইঅং প্রু মারমা (২৬)। সে উপজেলার ২ নং রাইখালী ইউনিয়নের পূর্ব কোদালা গ্রামের উথোয়াই প্রু মারমার ছেলে। সে চট্টগ্রামের রয়েল হাসপাতাল এর সিনিয়র স্টাফ নার্স হিসাবে কর্মরত ছিল।
রয়েল হাসপাতালের নার্সদের ইনচার্জ আশীষ দাশ জানিয়েছেন, সে ১০-১২ দিন আগে থেকে জ্বর নিয়ে কষ্ট পাচ্ছিলো। কিন্তু সেটাকে গুরুত্ব না দিয়ে গত সাত দিন আগে হাসপাতাল থেকে ছুটি নেয়। পরে অতিরিক্ত অসুস্থ হয়ে গেলে তাকে শহরে থেকে সেবা নিতে বললেও, সে অসুস্থ শরীর নিয়েই বাড়ি চলে যায় গত দুই দিন আগে। সেখানেই বিনা চিকিৎসায় তার মৃত্যু হলো।
চন্দ্রঘোনা থানার অফিসার ইনচার্জ (ওসি) আশরাফ উদ্দিন জানিয়েছেন, ঐ যুবক গত দুইদিন পূর্বে চট্টগ্রাম থেকে নিজ বাড়িতে আসে, তার জ্বর ছিলো বলে তিনি জানান।
এদিকে ২ নং রাইখালী ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এনামুল হক জানান, উক্ত যুবক ২ দিন আগে শহর হতে তাঁর গ্রামের বাড়িতে আসে। তাঁর প্রতিবেশীরা জানান, তার জ্বর ছিলো। রোববার বিকেল ৫ টায় সে মারা যায়।
কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাসুদ আহমেদ চৌধুরী ঐ যুবকের মৃত্যুর ঘটনা নিশ্চিত করে জানান, উপজেলা হাসপাতাল হতে ডাক্তার এবং ল্যাব টেকনিশিয়ানরা ঘটনাস্থলে গিয়ে মৃত যুবকের নমুনা নিয়ে পরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে তার করোনা রিপোর্ট পজেটিভ কিনা।
তারা জানান, উপজেলা সদর হাসপাতাল হতে পিপিই নিয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ঐ যুবকের লাশ সৎকার করা হবে এবং তার পরিবারের সদস্যদেরকে হোম কোয়ারেন্টিনে রাখা হবে।