প্লাজমাতেও বাঁচলো না করোনা রোগী

0
143
নিজস্ব প্রতিবেদক :
প্লাজমা দিয়ে বাঁচানো যায়নি করোনা রোগী চন্দন দত্তকে (৬৩)।  তিনি গত ২৪ মে থেকেই আইসিইউ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। গতকাল রাতে উনার শরীরে প্লাজমা দেয়া হয়। আজ সকাল ১১টায় তার মৃত্যু হয়।
তথ্যটি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটের সমন্বয়ক ডা. আব্দুর রব। তিনি বলেন, ‘আজ (শনিবার) চন্দন দত্ত (৬৩) নামে একজন আইসিইউ ইউনিটে মারা গেছেন। উনার আগে থেকে ডায়াবেটিকের সমস্যা ছিলো। গতকাল উনাকে প্লাজমা দেয়া হয়েছিল।’
পারিবারিক সূত্রে জানা যায়, উনি বেশ কয়েকদিন জ্বর ভুগছিলেন। জ্বর না কমায় উনাকে গত ২৩ মে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়। চমেক হাসপাতালে উনার নমুনা সংগ্রহ করার পর শারীরিক অবস্থার অবনতি হলে উনাকে জেনারেল হাসপাতালের আইসিইউ’তে গত ২৪ মে ভর্তি করা হয়। জ্বরের পাশাপাশি তার শ্বাসকষ্টের সমস্যা সৃষ্টি হয়েছিল।
উনার শারীরিক অবস্থার উন্নতির জন্য গতকাল দুপুরে এক ব্যাগ প্লাজমা সংগ্রহ করা হয়। সিএমপি’র এক পুলিশ সদস্য কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে প্লাজমা দান করেন। গতকাল (শুক্রবার) রাতে উনাকে প্লাজমা দেয়া হয়। আজ (শনিবার) সকাল এগারোটায় উনার মৃত্যু হয়।
সর্বশেষ তথ্য অনুযায়ী, চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ৫৮৩ জন। তারমধ‌্যে মৃত্যুবরণ করেছে ৭৩ জন ও হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে ২০৫ জন।