আজ প্রকাশিত হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল

0
149

শিক্ষাবোর্ডের ওয়েবসাইট ও মোবাইলে পাওয়া যাবে ফলাফল

নিজস্ব প্রতিবেদক :

আজ রোববার (৩১ মে) প্রকাশিত হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল। তবে করোনার কারণে সামাজিক দূরত্ব রক্ষা করতে গিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে কোনো ফলাফল দেয়া হবে না। শিক্ষার্থীরা শিক্ষাবোর্ডের ওয়েবসাইট ও মোবাইলের মাধ্যমে ফলাফল সংগ্রহ করতে পারবে।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ বলেন, করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ফলাফল দেয়া হবে না। শিক্ষার্থীরা যাতে স্কুলে গিয়ে ভিড় করতে না পারে সেজন্য এই সিদ্ধাক্ষা নেয়া হয়েছে।

তাহলে শিক্ষার্থীরা ফলাফল কোথা থেকে পাবে? এমন প্রশ্নের জবাবে নারায়ন চন্দ্র নাথ বলেন, দুপুর ১২টার পর শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে (www.bise-ctg.gov.bd ) রোল নম্বর দিলেই ফলাফল পাওয়া যাবে। এছাড়া মোবাইলে এসএমএসের মাধ্যমেও ফলাফল জানতে পারবে শিক্ষার্থীরা। তিনি আরো বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ফলাফল প্রকাশের পরদিন তাদের ইআইএন নম্বর দিয়ে  নিজ নিজ প্রতিষ্ঠানের ফলাফল শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবে।

করোনার প্রভাবে লকডাউনের কারণে এবার যথাসময়ে পরীক্ষার ফলাফল তৈরি করা যায়নি। এসএসসি পরীক্ষার ফলাফল তৈরির কাজ যেমন পিছিয়ে যাওয়ায় এইচএসসি ভর্তি কার্যক্রমও পিছিয়ে গেছে। এতে শিক্ষাজটের তৈরি হচ্ছে। এবারের এসএসসি পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডে ১ লাখ ৪৪ হাজার ৯০ জন পরীক্ষার্থী অংশ নিয়েছিল।