বিসিবি’র অস্বচ্ছল কর্মীদের পাশে ভেট্টোরি

0
60

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ভদ্রলোকের খেলা যদি ক্রিকেট হয় সেখানে ভদ্র দল নিঃসন্দেহে নিউজিল্যান্ড। মাঠে মাঠের বাইরে দেশটির ক্রিকেটাররা পরিচিত তাদের অমায়িক আচরণের জন্যও। এবার সেই পালে হাওয়া লাগালেন বাংলাদেশ দলের স্পিন কোচ ডেনিয়েল ভেট্টোরি। মাত্র ১০০ দিনের জন্য স্পিনারদের ঘষা মাজার দায়িত্ব দেয়া হয়েছে তাকে। কিন্তু বাঁধ সাধল করোনাভাইরাস।
অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব দেয়া হলেও করোনা ভাইরাসের কারণে ঠিক মতো দায়িত্ব পালন করতে পারছেন না এই সাবেক কিউই অধিনায়ক।
অল্পকিছু দিনের জন্য বাংলাদেশে এসেও ঠিকই মায়া জন্মে গেছে দেশটির মানুষের জন্য। করোনা ভাইরাসের এই মহামারী প্রকোপ থেকে বাঁচার জন্য যে যেভাবে পারছেন সেভাবেই পাশে দাঁড়াচ্ছেন অসহায়দের।
তেমনই ডেনিয়েল ভেট্টোরিও জানিয়েছেন বিসিবির অসচ্ছল কর্মীদের পাশে দাঁড়ানোর কথা। দেশের একটি জাতীয় দৈনিককে এমনটা নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।
‘ভেট্টোরি বলেছেন, তার বেতনের নির্দিষ্ট একটি পরিমাণ যেন আমরা বিসিবির অস্বচ্ছল কর্মীদের সাহায্য হিসেবে দিই। ক্রিকেট পরিচালনা বিভাগকে অনানুষ্ঠানিকভাবে তিনি এই ইচ্ছার কথা জানিয়েছেন।’
বাংলাদেশ ক্রিকেটে বর্তমান কোচিং স্টাফদের ভেতর ভেট্টোরিই সবচেয়ে বেশি বেতন পান। দিন হিসেবে কর বাদে আড়াই হাজার ডলার থাকে তার।
করোনার এই দুর্যোগকালীন সময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে শুরু করে ক্রিকেটাররাও নিজেদের এক মাসের বেতনের অর্ধেক টাকা তুলে দিয়েছেন করোনা ফান্ডে। এছাড়াও নিজেদের ব্যক্তিগত তহবিল থেকেও সাহায্য করে যাচ্ছেন অসচ্ছল মানুষদের।
খবর : আরটিভিঅনলাইন’র।