প্রস্তুত হচ্ছে আরো ৭৩০ আইসোলেশন শয্যা

0
73

নিজস্ব প্রতিবেদক :
চিকিৎসাকেন্দ্র বৃদ্ধির মাধ্যমে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ করার লক্ষ্যে চট্টগ্রামে আরো ৭৩০ শয্যার আইসোলেশন সেন্টার করা হচ্ছে। চট্টগ্রামের ছয়টি হাসপাতালে এ শয্যার ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।
শুক্রবার নতুন ছয়টি করোনা হাসপাতাল চালু প্রসঙ্গে নগরীর সার্কিট হাউসে সমন্বয় সভায় মেয়র এ তথ্য জানান। তিনি বলেন, ‘বাস্তবতার পরিপ্রেক্ষিতে নগরে স্বাস্থ্য সেবাদানকারী অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় করে এসব শয্যা প্রস্তুত করা হচ্ছে। এরমধ্যে সিআরবি রেলওয়ে হাসপাতালকে ১৫০ শয্যা, হলিক্রিসেন্ট হাসপাতালকে ৮০ শয্যা, ভাটিয়ারীর বিএসবিএ হাসপাতালকে ১০০ শয্যা, বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে ১০০ শয্যা এবং ইম্পেরয়িাল হাসপাতাল ও আগ্রাবাদ সিটি হল মিলে ৩০০ শয্যার আইসোলেশন সেন্টার করা হচ্ছে। কোভিড-১৯ আক্রান্তদের শারীরিক অবস্থা বিবেচনা করে এ আইসোলেশনে ভর্তি করা হবে।’
তিনি আরো বলেন, ‘আমরা আশাকরি, চিকিৎসাকেন্দ্র বৃদ্ধির সঙ্গে সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ আমাদের জন্য সহজ হয়ে উঠবে। ছয়টা করোনা পরীক্ষার বুথ প্রস্তুত করা হচ্ছে। জামালখানে চট্টগ্রাম প্রেসক্লাব, ফিরিঙ্গিবাজার, ছোটপুল, বিবিরহাট, চান্দগাঁও এবং পতেঙ্গায় ব্র্যাকের সহায়তায় এসব বুথ বসানো হয়েছে। শনিবার থেকে নগরীতে ৬টি করোনা টেস্টিং বুথ পুরোদমে চালু হয়ে যাবে।
এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, বিএমএ চট্টগ্রামের সভাপতি ডা. মজিবুল হক খান প্রমুখ।