পটিয়ায় ভূমি বিরোধে দুই পক্ষে আহত নয়

0
109

নিজস্ব প্রতিনিধি, পটিয়া :

ভূমি বিরোধের জের ধরে পটিয়ায়  হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে পটিয়া উপজেলার শোভনদন্ডী ইউনিয়নের কুরাংগিরি এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন আবু তালেব (৪৫), বজল আহমদ (৬০), মো. রম্নবেল (৩২), মো. মহিউদ্দিন (৩৫), মো. সরওয়ার (২৫), জহুরম্নতা খাতুন (৫৫), ফরিদা বেগম (২৮), শরমিন আকতার (২২) ও মো. শাহ আলম (৪৫)। আহতদের পটিয়া হাসপাতাল থেকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তাদের মধ্যে তালেব, রম্নবেল, মহিউদ্দিন ও সরওয়ারের অবস্থা আশংকাজনক। ঘটনার খবর পেয়ে পটিয়া থানা পুলিশ ঘটনাস’লে গিয়ে শফিক (৪২), ওয়াহিদ (২০), আরফাত (২৭) সহ ৮জনকে আটক করেছে। ঘটনাস’ল থেকে পুলিশ কিরিচ, রাম দা ও লোহার রড উদ্ধার করেছে বলে স্থানীয়রা জানান।

জানা গেছে, পটিয়া উপজেলার শোভনদন্ডী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কুরাংগিরি এলাকার আবু তালেব ও একই এলাকার মো. শফিকের পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে ভূমি নিয়ে বিরোধ চলে আসছিল। বিরোধ নিস্পত্তি করতে একাধিকবার চেষ্টা করেও সম্ভব হয়নি। বিরোধীয় জায়গায় পুনরায় শুক্রবার দুপুরে কাজ করার জন্য শফিক বিভিন্ন এলাকা থেকে লোকজন ভাড়া করে আনেন। এতে বাধা দেওয়ার কারণে কিরিচ, রাম দিয়ে কুপিয়ে প্রতিপড়্গকে জখম করা করে।

পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানিয়েছেন, ভূমির বিরোধ নিয়ে দুই পক্ষের মধ্যে মারামারির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে যায় এবং পরিসি’তি নিয়ন্ত্রণে আনে। লিখিত অভিযোগ পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে ওসি জানান।