করোনা চিকিৎসায় প্লাজমা ব্যাংক গঠনের উদ্যোগ সিএমপির

0
75

নিজস্ব প্রতিবেদক :
করোনা চিকিৎসায় প্লাজমা ব্যাংক গঠনের উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। করোনায় আক্রান্ত হয়ে ইতিমধ্যে সুস্থ হওয়া ৪০ জন পুলিশ সদস্যকে নিয়ে প্লাজমা ব্যাংক গঠন হচ্ছে। পুলিশ সদস্যদের মধ্যে করোনা ভাইরাস থেকে সুস্থ হওয়াদের তালিকা তৈরি করতে নগরের ১৬ থানায় নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া করোনা থেকে সুস্থ হওয়া যেকোনো নাগরিক সিএমপির এ ব্যাংকে প্লাজমা দান করতে পারবেন বলে শুক্রবার দুপুরে জানান নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) আবু বক্কর সিদ্দিক।
তিনি জানান, পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান স্যার প্লাজমা ব্যাংক তৈরির উদ্যোগ নিয়েছেন। এটির কার্যক্রম তদারকির জন্য অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম স্যারকে প্রধান করে একটি মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে উপ-কমিশনার (সদর) আমির জাফর স্যার ও অতিরিক্ত উপ-কমিশনার (সদর) মোহাম্মদ মঈনুল ইসলাম এবং বিভাগীয় পুলিশ হাসপাতালের চিকিৎসকদের রাখা হয়েছে।’
নগর ট্রাফিক পুলিশের মধ্যে প্রথম করোনা জয়ী কনস্টেবল অরুণ চাকমা করোনায় আক্রান্ত হয়ে চমেক হাসপাতালে চিকিৎসাধীন দুই চিকিৎসকের জন্য বৃহস্পতিবার প্লাজমা দিয়েছেন।
প্রসঙ্গত, ২৮ মে পর্যন্ত চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ৪২৯ জন। এর মধ্যে নগর পুলিশের ৪০ জনসহ সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৯৭ জন। মারা গেছেন ৬৭ জন।